প্রিন্ট করুন প্রিন্ট করুন

লোকসানে থেকেও বাড়ছে সমতা লেদারের শেয়ারদর

নিজস্ব প্রতিবেদক: তালিকাভুক্ত কোম্পানি সমতা লেদার কমপ্লেক্স লোকসানে থাকার পরও শেয়ার দর অস্বাভাবিক হারে বাড়ছে। ঢাকা স্টক এক্সচেঞ্জের পক্ষ থেকে সমতা লেদারের অস্বাভাবিক শেয়ারদর বাড়ার কারণ জানতে চাইলে কোম্পানিটি লোকসানের চিত্র তুলে ধরে।

ডিএসইর চিঠির জবাবে কোম্পানিটি জানায়, তাদের শেয়ারদর বাড়ার পেছনে কোনো অপ্রকাশিত তথ্য নেই। দীর্ঘ সময়ের জন্য কোম্পানির ব্যবসার অবনতি হয়েছে। কোম্পানিটি ৩০ জুন ২০১৬ সমাপ্ত হিসাববছরে ছয় লাখ টাকার বেশি ক্ষতির সম্মুখীন হয়েছে। এদিকে কোম্পানিটি প্রথম প্রান্তিকে ৯ লাখ ৭৯ হাজার টাকা লোকসান করেছে। তাদের অর্ধবার্ষিকীতে গত বছরের তুলনায় প্রায় ৬৫ শতাংশ বিক্রি রাজস্ব ও অন্যান্য আয় কমেছে। আর এই তথ্যগুলো বিএসইসি, ডিএসই ও সিএসইর মাধ্যমে যথাসময়ে বিনিয়োগকারীদের জানিয়েছে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়।

কোম্পানিটি আরও জানায়, বিসিকের ট্যানারি শিল্প এলাকা সরানোর কারণে কোম্পানিটি বর্তমানে ঝুঁকিপূর্ণ অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে।

বিশ্লেষণে দেখা যায়, গত মাসের ২৬ তারিখ কোম্পানিটির প্রতিটি শেয়ার লেনদেন হয় ২৫ টাকা ২০ পয়সা আর সর্বশেষ গতকাল তা লেনদেন হয় ৩৪ টাকায়। আলোচ্য সময়ে অর্থাৎ চার কার্যদিবসে শেয়ারদর বেড়েছে আট টাকা ৮০ পয়সা, যা অস্বাভাবিক মনে করছে ডিএসই।