Print Date & Time : 1 July 2022 Friday 1:00 pm

শওকত ওসমানের জন্ম শতবর্ষে …

শোবিজ ডেস্কঃ আজ কথাশিল্পী শওকত ওসমানের ১০০তম জম্নদিন। জন্ম শতবর্ষ উদ্যাপন উপলক্ষে দুদিনব্যাপী (আজ ও আগামীকাল) অনুষ্ঠানমালার আয়োজন করেছে কথাশিল্পী শওকত ওসমান স্মৃতি পরিষদ ও বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী। অনুষ্ঠানের উদ্বোধন করবেন বিশিষ্ট লেখক, রবীন্দ্র গবেষক ও প্রবন্ধকার আহমদ রফিক।

জন্মশতবর্ষের কর্মসূচির অংশ হিসেবে থাকছে আলোচনা, সংগীত, নৃত্য, আবৃত্তি, নাটক ও চলচ্চিত্র প্রদর্শনীসহ নানা আয়োজন। এসব পরিবেশিত হবে সুফিয়া কামাল জাতীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে।

অনুষ্ঠান শুরু হবে আজ সকাল সাড়ে ১০টায় জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে। ১১টায় মূল প্রবন্ধ উপস্থাপনা করবেন আন্দালিব রাশদী। প্রথমদিনের আলোচনায় অংশ নেবেন ব্যারিস্টার আমীর-উল ইসলাম, মহিউদ্দীন খান আলমগীর, হায়দার আকবর খান রনো, শিল্পী রফিকুন নবী ও সৈয়দ মনজুরুল ইসলাম। দ্বিতীয় দিন আলোচনা করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান ও এ্যাপেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ নাসিম মঞ্জুর।