টেলকো টেক

শাওমির মি এ৩

খ্যাতনামা প্রযুক্তি প্রতিষ্ঠান শাওমির নতুন স্মার্টফোন মি এ৩। ফোনটিতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ চিপসেট, সুপার অ্যামোলেড ডিসপ্লে, ৪০৩০ এমএএইচ ব্যাটারি, ৪৮ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা ও ইন স্ক্রিন ফিঙ্গারপ্রিন্টের মতো ফিচার। মি এ সিরিজের অন্য ফোনের মতো মি এ৩ গুগলের অ্যান্ড্রয়েড ওয়ান প্রজেক্ট ও অ্যান্ড্রয়েড ৯ পাই দ্বারা পরিচালিত।
শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, নতুন উদ্ভাবনী ফিচারের মি এ৩-তে রয়েছে ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স ৫৮৬ সেন্সরসমৃদ্ধ ট্রিপল রিয়ার ক্যামেরা। এর ডিজাইন নজরকাড়া।
গুগলের ডিরেক্টর অব পার্টনার প্রোগ্রামস জন গোল্ড বলেন, এ বছর অ্যান্ড্রয়েড ওয়ান পোর্টফোলিওতে আরও একটি অসাধারণ ডিভাইস যোগ করার মাধ্যমে শাওমির সঙ্গে আমাদের সম্পর্ক আরও মজবুত হলো। এর বিল্ট-ইন ম্যালওয়্যার সুরক্ষা ও নিয়মিত সুরক্ষা আপডেট ব্যবহারকারীদের সুরক্ষিত রাখবে।
স্মার্টফোনটিতে রয়েছে সনির ৪৮ মেগাপিক্সেলের আইএমেক্স ৫৮৬ সেন্সর, ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ও ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। ৪৮ মেগাপিক্সেলের হাফ-ইঞ্চ সেন্সরটি ছবির মান ঠিক রেখে সর্বাধিক ডিটেইল পেতে সাহায্য করে। এতে প্রথমবারের মতো যুক্ত করা হয়েছে স্টেডি হ্যান্ডেল্ড নাইট ফটোগ্রাফি মোড। রয়েছে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা, যা স্বল্প আলোতে পরিস্কার ও ডিটেইলসহ সেলফি তুলতে সাহায্য করবে।
মি এ৩ পাওয়া যাবে কাইন্ড অব গ্রে, নট জাস্ট ব্লু ও মোর দ্যান হোয়াইটÑএ তিনটি রঙে।
ফোনটিতে রয়েছে ৪০৩০ এমএএইচ ব্যাটারি, যা ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ফোনটি অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেমে পরিচালিত। এতে রয়েছে গুগল অ্যাসিস্টেন্ট, ডিজিটাল ওয়েলবিইং ও অ্যাডাপ্টিভ ব্যাটারির মতো ফিচার।
মি এ৩-এর ৪জিবি+৬৪ জিবি ভার্সনটি পাওয়া যাবে ২২ হাজার ৯৯৯ টাকায়। ৪জিবি+১২৮ ভার্সনটির দাম ২৪ হাজার ৯৯৯ টাকা। অনুমোদিত মি স্টোর, পার্টনার স্টোর ও রিটেইল স্টোরে পাওয়া যাচ্ছে ফোনটি।

 

সর্বশেষ..