প্রিন্ট করুন প্রিন্ট করুন

শাবির আন্দোলনরত শিক্ষার্থীদের ঢাকায় ডাকলেন শিক্ষামন্ত্রী

প্রতিনিধি, শাবি: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে কথা বলেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। গতকাল বেলা ৩টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেলের ফোনে শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলেন শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, আমরা আপনাদের বিশ্ববিদ্যালয়ের বর্তমান পরিস্থিতি এবং বিশ্ববিদ্যালয়ের সব বিষয় নিয়ে কথা বলতে চাই। আপনারা আপনাদের মধ্যে কথা বলে ঠিক করেন যে কারা আসবেন। আপনাদের যারাই আসবেন আমি তাদের সঙ্গেই কথা বলব।

তিনি বলেন, আমি চাই না যে আমাদের ছেলেমেয়েরা কষ্ট পাক। আপনারা যদি আজকে সন্ধ্যায়ই আসতে পারেন তাহলে আজকেই আমি আপনাদের সময় দেব। আমি চাই যেন দ্রুত এই সমস্যার সমাধান হোক।

এ সময় শিক্ষার্থীরা শিক্ষামন্ত্রীর কাছে এক ঘণ্টা সময় চান, যেন তারা নিজেদের মধ্যে আলোচনা করে ঠিক করে নিতে পারেন যে কারা যাবেন শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে।

এর আগে দুপুর ১টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেলের নেতৃত্বে কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে বিশ্ববিদ্যালয়ে আসেন। এরপর তারা উপাচার্যের সঙ্গে দেখা করতে তার বাসভবনে যান। এরপর বাসভবন থেকে বেরিয়ে এসে তিনি শিক্ষামন্ত্রী দীপু মনির সঙ্গে শিক্ষার্থীদের কথা বলিয়ে দেন।