শারমীনের প্রথম সেঞ্চুরিতে যুক্তরাষ্ট্রকে গুঁড়িয়ে দিল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক: ছেলেদের দুর্দিনেও এগিয়ে যাচ্ছে নারী ক্রিকেট। বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারানোর পর দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রের নারী ক্রিকেট দলের মুখোমুখি হয়েছে বাংলাদেশ, যেখানে সেঞ্চুরি পেয়েছেন শারমিন আক্তার সুপ্তা।

এটি বাংলাদেশের নারী ক্রিকেটে এক দিনের ম্যাচে প্রথম সেঞ্চুরি। এর আগে ওয়ানডেতে সর্বোচ্চ ইনিংস ছিল সালমা খাতুন ও রুমানা আহমেদের। ভারতের বিপক্ষে ২০১৩ সালে আহমেদাবাদে অপরাজিত ৭৫ রানের ইনিংস খেলেছিলেন সালমা। পরের ম্যাচে একই প্রতিপক্ষের সঙ্গে একই ভেন্যুতে রুমানাও করেন ৭৫।

জিম্বাবুয়ের হারারেতে অনুষ্ঠিত বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচটিতে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় যুক্তরাষ্ট্র। বাংলাদেশের হয়ে ইনিংস

 উদ্বোধনে নামেন মুর্শিদা খাতুন ও শারমিন আক্তার। এ দুজন মিলে উদ্বোধনী জুটিতে তোলেন ৯৬ রান।

৫ চারে ৫৬ বলে ৪৭ রান করেন মুর্শিদা খাতুন। কান্দালানার বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরত যান তিনি। এরপর ২৬ বলে ৩৩ রান করে আউট হয়ে যান নিগার সুলতানাও। তিনি রান আউটে কাটা পড়েন।

এরপর ফারজানা হকের সঙ্গে জুটি গড়েন শারমিন আক্তার। শেষ পর্যন্ত অপরাজিত থেকে ১১ চারে ১৪১ বলে ১৩০ রান করেন শারমিন। আর ফারজানা হক করেন ৬২ বলে ৬৭ রান। নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩২২ রান করেছে বাংলাদেশ।

তাড়া করতে নেমে ৩০.৩ ওভারে মাত্র ৫৩ রানে অলআউট যুক্তরাষ্ট্র নারী দল। যুক্তরাষ্ট্রের মেয়েদের ওয়ানডে স্ট্যাটাস নেই বলে এ ম্যাচ পাচ্ছে না ওয়ানডের স্বীকৃতি। তবে লিস্ট ‘এ’-র মর্যাদা রয়েছে এ ম্যাচের। যুক্তরাষ্ট্রের ইনিংসে মাত্র দুজন দুই অঙ্কের রানে পৌঁছাতে পারেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন   ❑ পড়েছেন  ৯০  জন  

সর্বশেষ..