সারা বাংলা

শাহজাদপুরের সাবরেজিস্ট্রারসহ চারজনকে বরখাস্তের সুপারিশ

শেয়ার বিজ ডেস্ক: সিরাজগঞ্জের শাহজাদপুরের সাবরেজিস্ট্রার সুব্রত কুমার দাস ও তিন কর্মচারীর বিরুদ্ধে ঘুষ বাণিজ্যসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। তদন্তে এসব অভিযোগের সত্যতা ও প্রমাণ পাওয়ায় ওই চারজনকে সাময়িক বরখাস্তসহ তাদের বিরুদ্ধে বিভাগীয় শাস্তির সুপারিশ জানিয়েছে জেলা রেজিস্ট্রার। গতকাল রোববার সুপারিশসহ তদন্ত প্রতিবেদন ঢাকায় ইন্সপেক্টর জেনারেল অব রেজিস্ট্রার (আইজিআর) কার্যালয়ে পাঠানো হয়েছে। খবর: বাংলা ট্রিবিউন।
দুর্নীতিগ্রস্ত ওই অফিসের তিন কর্মচারী হলেন সহযোগী মহরার আবদুস সালাম, নকলনবিশ সুমন আহম্মেদ ও দৈনিক মজুরি চুক্তির উমেদার (অফিস সহায়ক) আনিছুর রহমান।
জেলা রেজিস্ট্রার আবুল কালাম মো. মঞ্জুরুল ইসলাম জানান, সাবরেজিস্ট্রার সুব্রত কুমার দাসসহ চারজনের বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নিতে আইজিআর কার্যালয়ে প্রতিবেদন পাঠানো হয়েছে। আইজিআর কার্যালয়ে আজ সোমবার সশরীরে আমাকেও হাজির হতে বলা হয়েছে। হয়তো চূড়ান্ত কোনো নির্দেশনাও দেওয়া হতে পারে।
এদিকে ওই চারজনকে অপসারণ ও শাস্তির দাবিতে গতকাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শাহজাদপুর উপজেলা সাবরেজিস্ট্রি অফিসের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ড হাতে নিয়ে এলাকাবাসী, দলিল লেখক, দলিল লেখক সহকারী ও পথচারীরা অংশ নেন।
উল্লেখ্য, শাহজাদপুর উপজেলা সাবরেজিস্ট্রারসহ তার কার্যালয়ের কিছু কর্মচারীর ঘুষ নেওয়ার একটি ভিডিও গত ১৫ আগস্ট ফেসবুকে পোস্ট করেন সোহেল রানা নামে এক ব্যক্তি। প্রথমে জানা যায়, তিনি শাহজাদপুর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি। পরে খোঁজ নিয়ে জানা গেছে, ওই কমিটি বিলুপ্ত হয়েছে। সোহেল রানা সাংবাদিক আবদুল হাকিম শিমুল হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি। তার নামে চাঁদাবাজি, সন্ত্রাসসহ ৯টি মামলা রয়েছে।

 

সর্বশেষ..