প্রিন্ট করুন প্রিন্ট করুন

শাহজালালে কাতার ফেরত যাত্রী থেকে তিন কেজি স্বর্ণ আটক

নিজস্ব প্রতিবেদক: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাতার ফেরত এক যাত্রীর কাছ থেকে তিন কেজির বেশি স্বর্ণ আটক করা হয়েছে। মঙ্গলবার (১৯ জানুয়ারি) কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা এ স্বর্ণ আটক করেন। কাস্টমস গোয়েন্দার সহকারী পরিচালক আবু হানিফ মো. আব্দুল আহাদ শেয়ার বিজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে সোনা চোরাচালানের তথ্য পায় কাস্টমস গোয়েন্দার মহাপরিচালক। এরই প্রেক্ষিতে কাস্টমস গোয়েন্দার বিমানবন্দর টিম নজরদারি বৃদ্ধি করেন। মঙ্গলবার কাতার থেকে কিউআর৬৩৮ ফ্লাইট শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এতে আগত যাত্রীদের ওপর নজরদারি বাড়ানো ও তল্লাশি করা হয়।

ওই ফ্লাইটে আগত নজরুল ইসলাম নামে একজন যাত্রীর গতিবিধি সন্দেহ হয় কাস্টমস গোয়েন্দা টিমের। তাকে সোনা থাকার কথা জিজ্ঞাসা করা হলে প্রথমে অস্বীকার করেন। পরে তল্লাশি করে তার শরীরে লুকানো অবস্থায় ৩০টি সোনার বার ও ৯৮ গ্রাম ওজনের স্বর্ণালংকার আটক করা হয়। যার ওজন ৩ কেজি ৪৮০ গ্রাম, আনুমানিক মূল্য দুই কোটি ৩২ লাখ টাকা।

আটক যাত্রীর বিরুদ্ধে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়া হচ্ছে। একইসঙ্গে মহাপরিচালকের নির্দেশনা অনুযায়ী চোরাচালান রোধে কাস্টমস গোয়েন্দা তাদের কার্যক্রম অব্যাহত রাখবে বলে জানান কাস্টমস গোয়েন্দার এই সহকারী পরিচালক।

###