দিনের খবর

শাহজালালে যাত্রী থেকে কোটি টাকার স্বর্ণ-আইফোন আটক

নিজস্ব প্রতিবেদক: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক মহিলা যাত্রী থেকে কোটি টাকার স্বর্ণ ও সাতটি আই ফোন আটক করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। রোববার (৩১ জানুয়ারি) দিবাগত রাতে ওই যাত্রীকে আটক করেছে কাস্টমস গোয়েন্দা কর্মকর্তারা। কাস্টমস গোয়েন্দার একাধিক কর্মকর্তা শেয়ার বিজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

কর্মকর্তারা জানান, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান যোগে স্বর্ণ চোরাচালানের তথ্য পায় কাস্টমস গোয়েন্দার মহাপরিচালক। চোরাচালান প্রতিরোধে কাস্টমস গোয়েন্দার কর্মকর্তাদের বিষয়টি জানানো হয়। এরই প্রেক্ষিতে কাস্টমস গোয়েন্দা কর্মকর্তারা বিমানবন্দরে নজরদারি বৃদ্ধি করেন।

তারা জানান, রাত ১০টার দিকে সিঙ্গাপুর থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমান এসকিউ৪৪৬ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ওই বিমানে আগত যাত্রীদের ওপর নজরদারি করা হয়। চম্পা জামান নামে এক যাত্রীকে শনাক্ত করা হয়। যাত্রী গ্রীন চ্যানেল অতিক্রম করার পর তার কাছে স্বর্ণ আছে কিনা জানতে চাওয়া হয়। যাত্রী স্বর্ণ থাকার কথা অস্বীকার করেন।

পরে তাকে ল্যাগেজ স্ক্যানিং করে দেহ আর্চওয়ে করে ধাতব বস্তুর অস্তিত্বের সংকেত পাওয়া যায়। পরে যাত্রীর ব্যাগ ও শরীর তল্লাশি করে এক কেজি ৬২০ গ্রাম, সাতটি আইফোন পাওয়া যায়। যার মধ্যে ৩৪টি হাতের চুড়ি, ২৫ পিস চেইন, ৬ পিস হাতের বালা, ৩ পিস বাচ্চাদের চুড়ি, ১৪পিস ব্রেস লেট, ৮ পিস গলার মালা, ১৯ টি আংটি, ৮ পিস নাকের ফুল, ৩ পিস টিকলি, ২৮ পিস কানের দুল।

আটককৃত স্বর্ণালংকার ও আইফোনের মোট মূল্য প্রায় এক কোটি ১৮ লাখ ৩০ হাজার টাকা। আটককৃত স্বর্ণের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে এবং যাত্রীর বিরুদ্ধে মামলা দায়ের প্রক্রিয়াধীন বলে জানান কর্মকর্তারা।

###

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..