প্রিন্ট করুন প্রিন্ট করুন

শিক্ষার্থী-ব্যবসায়ীদের সংঘর্ষ, মধ্যরাতে হঠাৎ উত্তপ্ত নিউমার্কেট (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক: কেনাকাটা করতে গিয়ে ব্যবসায়ীদের হামলায় দুই শিক্ষার্থীর আহত হওয়ার খবরে মধ্যরাতে উত্তপ্ত হয়ে হয়েছে রাজধানীর নিউমার্কেট এলাকা।

সোমবার দিবাগত রাত ১২টার দিকে মার্কেটের পার্শ্ববর্তী ঢাকা কলেজ শিক্ষার্থীদের সাথে সংঘর্ষে জড়ায় মার্কেটের ব্যবসায়ীরা।

এ ঘটনায় মিরপুর রোডে যান চলাচল বন্ধ হয়ে যায়। চন্দ্রিমা সুপার মার্কেটের সামনে ককটেল বিস্ফোরণেরও শব্দ শোনা যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ার শেল নিক্ষেপ করে পুলিশ।

রাত ১টা ২১ মিনিটে এই রিপোর্ট লেখা পর্যন্ত সেখানে উভয় পক্ষের দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে। এই ঘটনায় ওই এলাকায় রণক্ষেত্রে পরিনত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শিক্ষার্থীরা জানান, ঢাকা কলেজের মাস্টার্সের দুই শিক্ষার্থী রাত ১২টার দিকে নিউমার্কেটে কেনাকাটা করতে যান। কেনাকাটা নিয়ে ব্যবসায়ীদের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ওই দুই শিক্ষার্থীকে ছুরিকাঘাত করা হয়েছে- এমন খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে নিউমার্কেট এলাকায় যান ঢাকা কলেজের একদল শিক্ষার্থী। পরে ব্যবসায়ী ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়।

নিউমার্কেট থানার উপ-পরিদর্শক (এসআই) রুমী কাবরেজ জানান, নিউমার্কেটের একজন ব্যবসায়ী জাতীয় জরুরি সেবা ৯৯৯–এ ফোন করে বলেছেন, ঢাকা কলেজের শিক্ষার্থীরা তাঁদের দোকানে হামলা করেছেন। তাঁরা মার্কেটের গেট বন্ধ করে রেখেছেন।

এতে ঢাকা কলেজের কিছু শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। সেখানে সংঘর্ষ হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ঘটনাস্থলে আমাদের সিনিয়র অফিসার এবং থানার পেট্রোল পার্টি অবস্থান নিয়েছে। পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যবসায়ী এবং শিক্ষার্থীদের মাঝখানে পুলিশ ব্যারিকেড গড়ে তুলেছে।