দিনের খবর প্রচ্ছদ বিশ্ব সংবাদ শেষ পাতা

শিগগির করোনা দুর্বল হয়ে পড়ার কোনও সম্ভাবনা নেই

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরিচালক মাইকেল রায়ান ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে বলেন, শিগগির করোনাভাইরাসের দুর্বল হয়ে পড়ার কোনও সম্ভাবনা নেই। এটি এখনও অনেক শক্তিশালী। খবর এএফপির।

‘ইতালিতে করনোভাইরাস দুর্বল হয়ে পড়েছে’, সেখানকার একজন চিকিৎসা বিশেষজ্ঞের এমন দাবির প্রেক্ষিতে সোমবার মাইকেল রায়ান ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান।

ইতালির ওই চিকিৎসকের জবাবে মাইকেল রায়ান বলেন, এটি মোটেও এমন নয়। তিনি ভুল করে থাকতে পারেন। অনেক বেশি টেস্টিংয়ের ফলে হয়ত আক্রান্তের সংখ্যা কমতে শুরু করেছে। তার মানে এই নয় যে, ভাইরাসটি দুর্বল হয়ে পড়েছে।

তিনি বলেন, ‘আমাদের সতর্ক থাকা দরকার। এটি এখনও মরণঘাতী ভাইরাস।’

প্রসঙ্গত, ইতালির মিলান শহরের সান রাফায়েল হাসপাতালের প্রধান চিকিৎসক আলবার্তো জাংরিলো গত রোববার এক টেলিভিশন সাক্ষাতকারে বলেন, ইতালিতে ক্লিনিক্যালি আর করোনাভাইরাসের অস্তিত্ব নেই।

তিনি বলেন, ‘গত ১০ দিনে যেসব নমুনা পরীক্ষা হয়েছে তাতে দেখা গেছে, ভাইরাসটির ক্ষমতা পূর্ববর্তী এক মাস বা দুই মাসের তুলনায় ক্ষুদ্রাতিক্ষুদ্র পর্যায়ের।’

জাংরিলো মনে করেন, দ্বিতীয় দফায় সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে বলে যারা আশঙ্কা জানিয়েছিলেন, তাদেরকে নতুন বাস্তবতা নিয়ে আরেকবার ভাবতে হবে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..