স্পোর্টস

শিরোপা জিতে মৌসুম শুরু বার্সার

ক্রীড়া ডেস্ক: ক্লাব ফুটবলের নতুন মৌসুম মাঠে গড়াতে অপেক্ষা আর অল্প দিনের। তার আগে প্রস্তুতিটা দুর্দান্তভাবেই সারছে বার্সেলোনা। গত পরশু বাংলাদেশ সময় রাতে মৌসুম শুরুর আগেই ট্রফি জয়ের আনন্দে মাতল বার্সেলোনা। আর্সেনালকে ২-১ গোলে হারিয়ে জন গাম্পার ট্রফি ঘরে তুলেছে কাতালানরা।
বার্সেলোনার প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক খেলোয়াড় ও সভাপতি জুয়ান গাম্পেরের নামানুসারে মৌসুমের শুরুতে এ ম্যাচের আয়োজন করে বার্সেলোনা। গত পরশু ন্যু-ক্যাম্পে লিওনেল মেসিকে ছাড়াই এ লড়াইয়ে নামে বার্সা। শুরুটা অবশ্য স্বাগতিকদের ভালো ছিল না। সে সুযোগে প্রথমার্ধেই পেছনে পড়েছিল দলটি। ৩৬তম মিনিটে পিয়েরে-এমেরিক আউবামেয়াংয়ের গোলে এগিয়ে যায় আর্সেনাল। সতীর্থের বাড়ানো বল ধরে একজন ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে ডি-বক্সে ঢুকে জোরালো শটে গোল করেন গ্যাবনের এ ফরোয়ার্ড।
বিরতির পর ম্যাচে ফিরতে প্রাণপণ চেষ্টা চালায় বার্সেলোনা। শেষ পর্যন্ত দলটি সফল হয় ৬৯তম মিনিটে। সে সময় স্বাগতিক সমর্থকদের মুখে হাসি ফোটে ইংলিশ মিডফিল্ডার এইন্সলি মেইটল্যান্ড-নাইলসের আত্মঘাতী গোলে।
সমতায় ফেরার পর বার্সেলোনার চাওয়া ছিল লিড নেওয়া। শেষ পর্যন্ত সে লক্ষ্যে দলটি পৌঁছে যায় একেবারে ম্যাচের শেষ মুহূর্তে। ৯০তম মিনিটে সার্জিও রবের্তোর উঁচু করে বাড়ানো বল দারুণ ভলিতে জয়সূচক গোলটি করেন বদলি লুইস সুয়ারেজ। তাতেই ফের প্রস্তুতিমূলক ম্যাচে গাম্পের ট্রফি জিতে উল্লাসে মাতে কাতালানরা। গত মৌসুমে আর্জেন্টিনার ক্লাব বোকা জুনিয়র্সকে হারিয়ে এ শিরোপা নিজেদের করে নিয়েছিল আরনাস্তে ভালভার্দের শিষ্যরা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..