শোবিজ

শিল্প নির্দেশক মহিউদ্দিন ফারুক আর নেই

শোবিজ ডেস্ক: সাত বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী শিল্প নির্দেশক মহিউদ্দিন ফারুক মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ শুক্রবার দুপুরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মহিউদ্দিন ফারুক। চলচ্চিত্র পরিচালক মতিন রহমান ও চলচ্চিত্র প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

‘মনের মানুষ’ খ্যাত এই শিল্প নির্দেশক তিন-চার দিন ধরে জ্বরে ভুগছিলেন। এছাড়া আগে থেকেই তার হার্টে সমস্যা ছিলো। শেষ সময়ে এসে তিনি স্ট্রোক করেছেন বলে জানান মতিন।

এদিকে, করোনা উপসর্গে মহিউদ্দিন ফারুকের মৃত্যু হতে পারে উল্লেখ করে পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার গণমাধ্যমকে বলেন, মৃত্যুর আগে তিনি জ্বরে আক্রান্ত ছিলেন। তাই তিনি করোনা আক্রান্ত হতে পারেন। তাই নিশ্চিত করোনায় আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে কিনা তা পরীক্ষা করা হচ্ছে।

এর আগে পরিচালক মতিন জানান, মহিউদ্দিন ফারুকের মরদেহ বনানী কবরস্থানে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই তাকে দাফন করা হবে।

উল্লেখ্য, মহিউদ্দিন ফারুক ক্যারিয়ারে বেশকিছু সিনেমায় শিল্প নির্দেশনা দিয়েছেন। এরমধ্যে ৭টি চলচ্চিত্রে শিল্প নির্দেশক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। তাঁর সর্বশেষ শিল্প নির্দেশনায় ছিল যৌথপ্রযোজনার সিনেমা ‘মনের মানুষ’। গৌতম ঘোষ পরিচালিত সিনেমাটির বাংলাদেশের প্রযোজক ইমপ্রেস টেলিফিল্ম। এই সিনেমার জন্যও জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন মহিউদ্দিন ফারুক।

এছাড়া ‘পিতামাতার সন্তান’ ও সুভাষ দত্তের ‘ডুমুরের ফুল’-এর জন্যও জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন এই শিল্প নির্দেশক। শিল্প নির্দেশক ও শিক্ষক মহিউদ্দিন ফারুক স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়-এর ফিল্ম এন্ড মিডিয়া বিভাগের চেয়ারম্যান ছিলেন। তিনি বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইন্সটিটিউটেরও শিক্ষক ছিলেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..