দিনের খবর

শিশুদের ভালো মানুষ হতে হবে: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবদেক: আধুনিক শিক্ষায় সুশিক্ষিত হয়ে দেশপ্রেমিক ও ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে শিশু-কিশোরদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, দেশের প্রতিটি শিশু-কিশোরকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে তার সরকার প্রতিশ্রুতিবদ্ধ।

আজ রোববার সকালে, গণভবণ থেকে ভিডিও কনফারেন্সে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিয়ে এসব বলেন প্রধানমন্ত্রী। করোনা অতিমারিতে ঘরে বসে পড়ালেখার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শও দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫৬তম জন্মদিন উপলক্ষ্যে দিনব্যাপি অনুষ্ঠানের আয়োজন করে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ। গণভবন থেকে ভিডিও কনফারেন্সে এতে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুরুতেই, ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে শহীদ শেখ রাসেল এর ম্যুরাল উন্মোচন ও শহীদ শেখ রাসেল ভবন উদ্বোধন; শেখ রাসেলের ওপর লেখা দুটি বইয়ের মোড়ক উন্মোচন এবং শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি ও ল্যাপটপ বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

শেখ রাসেলকে নিয়ে নির্মিত এনিমেটেড ডকুমেন্টারি “বুবুর দেশ” প্রদর্শনীর উদ্বোধনও করেন তিনি। আলোচনার শুরুতেই শেখ রাসেলকে নিয়ে স্মৃতিচারণ করেন শেখ হাসিনা। দেশের শিশুদের নিরাপদ ভবিষ্যত নিশ্চিত করার প্রতিশ্রুতি দেন প্রধানমন্ত্রী।

নিজেদের যুগোপযোগী করে গড়ে তুলতে শিশু-কিশোরদের পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

করোনা অতিমারিতেও যেন শিশু-কিশোরদের পড়ালেখা ও মানসিক বিকাশ থেমে না যায় সেদিকে লক্ষ্য রাখতে অভিভাবকদের প্রতি আহবান জানান শেখ হাসিনা।

দেশের ভবিষ্যত নতুন প্রজন্মের হাতে উল্লে­খ করে লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার মান সমুন্নত রাখতে শিশু-কিশোরদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..