দিনের খবর প্রচ্ছদ প্রথম পাতা বিশ্ব সংবাদ

শিশু বিষয়ক ছায়া মন্ত্রী হলেন টিউলিপ

শেয়ার বিজ ডেস্ক: বঙ্গবন্ধুর নাত‌নি ও ব্রিটিশ এম‌পি টিউলিপ সি‌দ্দিক ব্রিটে‌নের ছায়া শিশু বিষয়ক মন্ত্রী প‌দে প‌দোন্ন‌তি পেয়েছেন। টিউলিপ এতোদিন শ্যাডো আর্লি ইয়ারস মিনিস্টার হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

বাংলাদেশ সময় আজ শুক্রবার ভোর রাতে ব্রিটেনের বিরোধী দল লেবার পার্টির পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে পদোন্নতির এ তথ্য জানা গেছে।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে লেবার পার্টির প্রাক-প্রাথমিক ছায়া মন্ত্রীর দায়িত্ব পালন করেন টিউলিপ। এবার অতিরিক্ত শিশু বিষয়ক ছায়া মন্ত্রীর দায়িত্ব লাভ করেছেন তিনি। 

টিউলিপ  সিদ্দিক বলেন, ‘আমি অ্যাঞ্জেলা রায়নার ছায়া শিক্ষা দলের অংশ হিসাবে বছরের শুরু থেকে ছায়া মন্ত্রী নিযুক্ত হতে পেরে আনন্দিত।  শৈশবকালীন পড়াশোনা শিশুর বিকাশের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ, সুবিধাবঞ্চিত ব্যাকগ্রাউন্ড থেকে অনেকে এমনকি স্কুল শুরু করার আগেই পিছিয়ে পড়ে। এটা যাতে না ঘটে তা নিশ্চিত করতে আমার সহকর্মীদের সাথে আমি কাজ করার আশা করি।

টিউলিপ সিদ্দিক ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত শিশু যত্ন ও প্রাথমিক শিক্ষার জন্য সর্বদলীয় সংসদীয় গোষ্ঠীর সভাপতির দায়িত্ব পালন করেছেন।  

উল্লেখ্য, ব্রিটেনের র‌য়্যাল সোসাইটি অব আর্টসের ফে‌লো টিউলিপ রে‌জোয়ানা সি‌দ্দিক ২০১৫ সা‌লে এই আসন থেকে প্রথমবার নির্বা‌চিত হন। ওই নির্বাচ‌নে ২৩ হাজার ৯৭৭ ভোট পান তি‌নি। ২০১৭ সা‌লের নির্বাচ‌নে তি‌নি ৩৪ হাজার ৪৬৪ ভোট পে‌য়ে পুনরায় নির্বা‌চিত হন।

লন্ডনে জন্ম নেওয়া  টিউলিপ ১৬ বছর বয়‌সে লেবার পার্টির সদস্য হ‌য়ে যুক্ত হন ব্রি‌টিশ রাজনী‌তি‌তে। এম‌পি নির্বা‌চিত হওয়ার আগে টিউলিপ ক্যাম‌ডেন কাউন্সিলের কাউন্সিলর নির্বাচিত হন। ‌তি‌নি ক্যাম‌ডেন কাউন্সিলের প্রথম বাংলা‌দেশি বংশোদ্ভূত নারী কাউন্সিলর ছিলেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..