প্রিন্ট করুন প্রিন্ট করুন

শুরু হচ্ছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-২০১৭

শোবিজ ডেস্ক: ১২ জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। ৯ দিনব্যাপী এ উৎসবে রাজধানীর পাঁচটি স্থানে ৬৭টি দেশের ১৮৮টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। থাকছে চলচ্চিত্রবিষয়ক আলোচনা ও কর্মশালা।

রেইনবো চলচ্চিত্র সংসদ আয়োজিত এ উৎসবে উপস্থিত থাকবেন বিশ্বের বিভিন্ন দেশের ৮৫ জন চলচ্চিত্র ব্যক্তিত্ব। গত সোমবার সকালে রাজধানীর ঢাকা ক্লাবে এক সংবাদ সম্মেলনে

উৎসব উদ্বোধনের তারিখ ঘোষণা করা হয়।

উৎসবের প্রস্তুতি প্রায় শেষ বলে জানিয়ে সংবাদ সম্মেলনে উৎসবের সার্বিক দিক সাংবাদিকদের সামনে তুলে ধরেন ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পরিচালক আহমেদ মুজতবা জামাল।

রাজধানীর পাঁচটি ভেন্যুতে এ উৎসবের চলচ্চিত্রগুলো প্রদর্শিত হবে। মূল ভেন্যু ও উৎসবের অস্থায়ী কার্যালয় হবে কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরি। শওকত ওসমান স্মৃতি মিলনায়তন, জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তন ও কবি সুফিয়া কামাল মিলনায়তন, আমেরিকান সেন্টার মিলনায়তন, আলিয়ঁস ফ্রঁসেজ মিলনায়তন ও স্টার সিনেপ্লেক্সে নিয়মিত চলচ্চিত্রগুলো প্রদর্শিত হবে।

এবারের উৎসবের অন্যতম আকর্ষণ হলো বিশ্ববিখ্যাত ইরানি পরিচালক প্রয়াত আব্বাস কিয়ারোস্তমি এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ নির্মাতা ও চলচ্চিত্র কিংবদন্তি চার্লি চ্যাপলিনের চলচ্চিত্র। উৎসবের রেট্রোস্পেকটিভ বিভাগে আব্বাস কিয়ারোস্তমির পাঁচটি চলচ্চিত্র ‘ক্লোজআপ’, ‘টেস্ট অব চেরি’, ‘দ্য উইন্ড উইল ক্যারি আস’, ‘দ্য সার্টিফাইড কপি’ ও ‘লাইক সামওয়ান ইন লাভ’ প্রদর্শিত হবে। অন্যদিকে চিল্ড্রেন্স ফিল্মস সেকশনে চার্লি চ্যাপলিন নির্মিত ও অভিনীত‘দ্য কিড’ ও ‘দ্য সার্কাস’ প্রদর্শিত হবে। চার্লি চ্যাপলিনের চলচ্চিত্র দুটি শিক্ষার্থী ও শিশুদের জন্য উন্মক্ত থাকবে।