প্রিন্ট করুন প্রিন্ট করুন

শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার পেলো ওয়ালটন

নিজস্ব প্রতিবেদক: দেশের সবচেয়ে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন। এক যুগেরও বেশি সময় ধরে ক্রিকেট, ফুটবল, হকিসহ সব ধরনের গ্রামীণ ও ঐতিহ্যবাহী খেলাধুলায় পৃষ্ঠপোষকতা দিয়ে আসছে ওয়ালটন গ্রুপ। এরই প্রেক্ষিতে দেশীয় ও আন্তর্জাতিক খেলাধুলায় অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ ‘শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার-২০২১’ পেলো ওয়ালটন।

বৃহস্পতিবার (৫ আগস্ট) জাতীয় ক্রীড়া পরিষদের শেখ কামাল মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে ওয়ালটনসহ ১২ ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক, প্রতিষ্ঠান ও ক্রীড়া সাংবাদিককে পুরস্কৃত করা হয়। ‘বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল-এর ৭২তম জন্মবার্ষিকী উদযাপন এবং শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার ২০২১ প্রদান’ শীর্ষক ওই অনুষ্ঠানে ভার্চুয়াল প্লাটফর্মে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রেসিডেন্ট মো. নাজমুল হাসান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. আখতার হোসেন, স্বাধীন বাংলা ফুটবল দলের ম্যানেজার তানভীর মাজহার ইসলাম তান্না, বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হারুনুর রশীদ, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মো. মাসুদ করিম এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মোহাম্মদ সালাউদ্দিন। ওয়ালটনের পক্ষে পুরস্কার গ্রহণ করেন প্রতিষ্ঠানটির জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস) এফ এম ইকবাল বিন আনোয়ার ডন। সে সময় সিনিয়র ডেপুটি অপারেটিভ ডিরেক্টর রবিউল ইসলাম মিলটনসহ ওয়ালটন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ছিলেন বাংলাদেশের আধুনিক ক্রীড়া ও সংস্কৃতি আন্দোলনের অন্যতম পথিকৃৎ। জাতির এ কীর্তিমান তরুণের অবদানকে স্মরণীয় এবং তার প্রতি গভীর শ্রদ্ধার নিদর্শনস্বরূপ ৭টি ক্ষেত্রে ‘শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার’ প্রবর্তন করে জাতীয় ক্রীড়া পরিষদ। শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে প্রথমবারের মতো প্রবর্তিত এ পুরস্কারে দেশের সেরা ক্রীড়া পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান হিসেবে মনোনীত হয় ওয়ালটন গ্রুপ।

পুরস্কারপ্রাপ্তদের মধ্যে অন্যরা হলেন ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মোহাম্মদ সালাউদ্দিন, শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সাবেক সভাপতি মনজুর কাদের, কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক ক্য শৈ হ্লা, ক্রিকেটার আকবর আলী, নারী ফুটবলার উন্নতি খাতুন, আর্চার রোমান সানা, ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত, সাতারু মাহফুজা খাতুন শীলা, দাবারু মো. ফাহাদ রহমান, বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং ক্রীড়া সাংবাদিক মো. কামরুজ্জামান।