শেখ রাসেলের মধ্যে ছিল ভবিষ্যৎ নেতৃত্বের ছাপ : সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ রাসেল ছিলেন বিনয়ী, মেধাবী। যার মধ্যে ছিল ভবিষ্যৎ নেতৃত্বের ছাপ।

আজ সোমবার সকা‌লে বনানী কবরস্থা‌নে শেখ রা‌সেলের জন্মবার্ষিকী উপলক্ষে তার কব‌রে ফুল দি‌য়ে শ্রদ্ধা জানা‌নো শে‌ষে তিনি এ কথা ব‌লেন।

ওবায়দুল কাদের বলেন, “একটা বিষয় বারবার বলি, আজও বলছি- পৃথিবীর ইতিহাসে কোন রাজনৈতিক হত্যাকাণ্ডে এতো নৃশংসতম ঘটনা ঘটেনি। মানবসভ্যতার ইতিহাসে সবচেয়ে নৃশংসতম হত্যাকাণ্ড হয়েছে ’৭৫-র পনেরো আগস্ট। যে হত্যাকাণ্ডের টার্গেট ছিল অবলা নারী, রাসেলের মত অবুঝ শিশু, অন্তঃসত্ত্বা নারী।’

তিনি আরও বলেন, “পৃথিবীর কোন হত্যাকাণ্ডে কোন অবুঝ শিশু টার্গেট হয়নি। অথচ ’৭৫ এ বঙ্গবন্ধুর এই কনিষ্ঠ সন্তান শেখ রাসেলকেও হত্যা করা হয়।”

এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মন্তব্য করেন ‘বিএনপির ইন্ধনে সারাদেশে সাম্প্রদায়িক হামলা হচ্ছে’। তিনি বলেন, “যারা সাম্প্রদায়িত সম্প্রিতি নষ্ট করছে তাদের বিরুদ্ধে আমাদের সতর্ক হতে হবে। সতর্ক পাহারায় থাকতে হবে। বাংলাদেশের মুক্তিযুদ্ধকে বাঁচাতে হবে। আজকের এই দিনে আমাদের শপথ হচ্ছে- সাম্প্রদায়িক অপশক্তিকে পরাজিত করা।”

প্রিন্ট করুন প্রিন্ট করুন   ❑ পড়েছেন  ৯১৬  জন  

সর্বশেষ..