স্পোর্টস

শেবাগ ও রোহিতের পর আগারওয়াল

ক্রীড়া ডেস্ক: একজন ওপেনার কীভাবে সেট হয়ে প্রতিপক্ষের বোলারদের ওপর চাপ তৈরি করেন, তা গতকাল দেখান মায়াঙ্ক আগারওয়াল। শুধু তা-ই নয় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিরেন্দ্র শেবাগ ও রোহিত শর্মার পর টানা দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি তুলে নেন।
পুনেতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গতকাল সিরিজের দ্বিতীয় টেস্টে ভারত দিন শেষে করে ৩ উইকেটে ২৭৩ রান। উইকেটে রয়েছেন বিরাট কোহলি (৬৩) ও অজিঙ্কা রাহানে (১৮)। এর আগে সব আলো একাই কেড়ে নেন আগারওয়াল। গতকাল রোহিত শর্মা দ্রুতই ফিরে যান। তবে এক প্রান্ত আগলে আগারওয়াল খেলেন দুর্দান্ত। চেতেশ্বর পূজারাকে নিয়ে দ্বিতীয় উইকেটে গড়েন ১৩৮ রানের জুটি। এরপর পূজারা ফিরে গেলে কোহলির সঙ্গে আগারওয়াল আরও যোগ করেন ৩৫ রান। এর মধ্যেই তিনি তুলে নেন ব্যাক টু ব্যাক সেঞ্চুরি, যা করতে তার লাগে ১৮৩ বল। এর আগে ১১২ বলে হাফসেঞ্চুরি তুলে নেন তিনি। শেষ পর্যন্ত ১৯৫ বলে ১০৮ রানে রাবাদার বলে ডুপ্লেসির ক্যাচে পরিণত হয়ে ফেরেন আগারওয়াল।
এ পর্যন্ত ছয় টেস্টে দলের প্রথম ইনিংসে তার স্কোর যথাক্রমে, ৭৬, ৭৭, ৫, ৫৫, ২১৫ ও ১০৮। দ্বিতীয় ইনিংসে অশব্য তার পরিচয় পাওয়া যায় একটু ভিন্ন, ৪২, ১৬, ৪ ও ৭।
গতকাল আগারওয়াল ফিরে গেলেও বিরাট কোহলি একপ্রান্ত আগলে রেখে রাহানকে নিয়ে বড় সংগ্রহের পথে ছুঁটছেন। এরই মধ্যে চতুর্থ উইকেটে তারা অবিচ্ছিন্ন রয়েছেন ৭৫ রানে।

 

সর্বশেষ..