কোম্পানি সংবাদ পুঁজিবাজার

শেয়ার কিনবেন ঢাকা ব্যাংকের উদ্যোক্তা

নিজস্ব প্রতিবেদক: ব্যাংক খাতের কোম্পানি ঢাকা ব্যাংক লিমিটেডের উদ্যোক্তা পরিচালক রাশেদুর রহমান শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, কোম্পানিটির উদ্যোক্তা পরিচালক রাশেদুর রহমান কোম্পানিটির পাঁচ লাখ শেয়ার কিনবেন। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বর্তমান বাজারদরে পাবলিক মার্কেট থেকে উল্লিখিত পরিমাণ শেয়ার কিনবেন।

সম্প্রতি ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরে বিনিয়োগকারীদের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি পাঁচ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৯০ পয়সা এবং ৩১ ডিসেম্বর শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২০ টাকা ৯৭ পয়সা, আগের বছর একই সময় যা ছিল যথাক্রমে এক টাকা ৬৫ পয়সা ও ২০ টাকা ২২ পয়সা। আর এই হিসাববছরে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে সাত টাকা ৩০ পয়সা, আগের বছর যা ছিল এক টাকা ৪১ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ৬ আগস্ট বেলা সাড়ে ১১টায় অনলাইনে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ জুলাই।

এর আগের বছর অর্থাৎ ২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য পাঁচ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে।

এদিকে সর্বশেষ কার্যদিবসে কোম্পানিটির শেয়ারদর ডিএসইতে এক দশমিক ৭৯ শতাংশ বা ২০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ১১ টাকায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ১১ টাকা। দিনজুড়ে ২২ লাখ ৩৭ হাজার ৩৬৯টি শেয়ার মোট ৩০৯ বার হাতবদল হয়, যার বাজারদর দুই কোটি ৫২ লাখ ৩৪ হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনি¤œ ১০ টাকা ৯০ পয়সা থেকে সর্বোচ্চ ১১ টাকা ৬০ পয়সায় হাতবদল হয়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..