কোম্পানি সংবাদ পুঁজিবাজার

শেয়ার কিনবেন রেনাটা পরিচালক

নিজস্ব প্রতিবেদক: ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি রেনাটা লিমিটেডের পরিচালক সৈয়দ এস কায়সার কবির শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, কোম্পানিটির পরিচালক সৈয়দ এস কায়সার কবির ৯ হাজার শেয়ার কিনবেন। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বর্তমান বাজারদরে পাবলিক মার্কেট থেকে উল্লিখিত পরিমাণ শেয়ার কিনবেন।

এদিকে সম্প্রতি কোম্পানিটির পরিচালনা পর্ষদ ডিপো কার্যালয়ের জন্য জমি কেনার সিদ্ধান্ত নিয়েছে। তথ্যমতে, কোম্পানিটির পরিচালনা পর্ষদ ডিপো কার্যালয়ের জন্য গাজীপুরে অবস্থিত বোর্ড বাজারের কলমেশ্বর মৌজায় ৫০ দশমিক ৮৬ শতাংশ জমি সাজিদা ফাউন্ডেশন থেকে কিনবে। যার আনুমানিক খরচ ধরা হয়েছে ১৯ কোটি টাকা।

এদিকে ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরের জন্য বিনিয়োগকারীদের ১০০ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে। আলোচিত সময়ে ইপিএস হয়েছে ৪৬ টাকা ৬৩ পয়সা এবং শেয়ারপ্রতি এনএভি দাঁড়িয়েছে ২৩০ টাকা ৯০ পয়সা। আর শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ৫২ টাকা ৫৪ পয়সা।

এদিকে গতকাল কোম্পানিটির শেয়ারদর শূন্য দশমিক ৪৯ শতাংশ বা পাঁচ টাকা ৪০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ এক হাজার ৯০ টাকায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল এক হাজার ৯০ টাকা ৬০ পয়সা। দিনভর শেয়ারদর সর্বনি¤œ এক হাজার ৯০ টাকা থেকে সর্বোচ্চ এক হাজার ১০৪ টাকায় হাতবদল হয়। দিনজুড়ে কোম্পানিটির ৯ হাজার ৮১৭টি শেয়ার মোট ২৬৮ বার হাতবদল হয়। যার বাজারদর এক কোটি সাত লাখ ৪৬ হাজার টাকা। গত এক বছরে কোম্পানির শেয়ারদর এক হাজার ১৫ টাকা থেকে এক হাজার ৩৫০ টাকায় ওঠানামা করে।

কোম্পানিটি ১৯৭৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে অবস্থান করছে। ২৫০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৮৮ কোটি ৫৮ লাখ ৯০ হাজার টাকা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..