কোম্পানি সংবাদ পুঁজিবাজার

শেয়ার বেচবেন কেডিএস অ্যাকসেসরিজের উদ্যোক্তা

নিজস্ব প্রতিবেদক: প্রকৌশল খাতের কোম্পানি কেডিএস অ্যাকসেসরিজ লিমিটেডের উদ্যোক্তা খলিলুর রহমান শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, খলিলুর রহমানের ধারণ করা মোট তিন কোটি ৯২ লাখ ৬৯ হাজার ৩৯১টি শেয়ার থেকে ২৩ লাখ ৩০ হাজার ৯৩৯ শেয়ার বিক্রি করবেন। বর্তমান বাজারদরে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে তিনি উল্লিখিত পরিমাণ শেয়ার বিক্রি করবেন।

২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সাড়ে সাত শতাংশ নগদ ও সাড়ে সাত শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে কেডিএস অ্যাকসেসরিজ লিমিটেড। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় হয়েছে দুই টাকা ১৮ পয়সা, আর ২০২০ সালের ৩০ জুন শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ২৪ টাকা ৯৯ পয়সা। ওই সময় শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে আট টাকা ১২ পয়সা।

প্রকৌশল খাতের এ কোম্পানিটি ২০১৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে অবস্থান করছে। ২০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৭১ কোটি ১৮ লাখ ২০ হাজার টাকা। কোম্পানির রিজার্ভের পরিমাণ ৮২ কোটি ২৭ লাখ টাকা। কোম্পানিটির মোট সাত কোটি ১১ লাখ ৮২ হাজার ৩৬১ শেয়ার রয়েছে। ডিএসইর সর্বশেষ তথ্যমতে, কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে ৭৬ দশমিক ১৫ শতাংশ, প্রাতিষ্ঠানিক চার দশমিক ১৮ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে বাকি ১৯ দশমিক ৬৭ শতাংশ শেয়ার রয়েছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..