কোম্পানি সংবাদ

শেয়ার বেচবেন স্ট্যান্ডার্ড ব্যাংকের উদ্যোক্তা

নিজস্ব প্রতিবেদক: ব্যাংক খাতের কোম্পানি স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের উদ্যোক্তা হারুন-অর-রশিদ শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, হারুন-অর-রশিদ তার হাতে থাকা কোম্পানির তিন কোটি ১৭ লাখ এক হাজার ২৮৩টি শেয়ারের মধ্য থেকে ২৮ লাখ ৮১ হাজার ৯৩৪টি শেয়ার বিক্রি করবেন। আগামী ৩১ অক্টোবরের মধ্যে বর্তমান বাজারদরে সাধারণ মার্কেটে তিনি উল্লিখিত পরিমাণ শেয়ার বিক্রি করবেন।

এদিকে সর্বশেষ কার্যদিবসে কোম্পানিটির শেয়ারদর দুই দশমিক ২৫ শতাংশ বেড়ে প্রতিটি সর্বশেষ ৯ টাকা ১০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল আট টাকা ৯০ পয়সা। ওইদিন কোম্পানিটির এক লাখ ১৭ হাজার ৮০৬টি শেয়ার মোট ৪৭ বার হাতবদল হয়। যার বাজারদর ১০ লাখ ৫৫ হাজার টাকা। ওইদিন শেয়ারদর সর্বনি¤œ আট টাকা ৯০ পয়সা থেকে সর্বোচ্চ ৯ টাকা ১০ পয়সায় হাতবদল হয়। গত এক বছরে কোম্পানির শেয়ারদর আট টাকা ৮০ পয়সা থেকে ১৩ টাকা ২০ পয়সায় ওঠানামা করে।

কোম্পানিটির মোট ৯৫ কোটি ৮০ লাখ ৮৬ হাজার ৪৬৫টি শেয়ার রয়েছে। ডিএসইর সর্বশেষ তথ্যমতে, মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে ৪০ দশমিক ৬১ শতাংশ, প্রাতিষ্ঠানিক ২২ দশমিক ২৬ শতাংশ, বিদেশি এক দশমিক ৫০ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে ৩৫ দশমিক ৬৩ শতাংশ শেয়ার।

সর্বশেষ..