Print Date & Time : 29 November 2020 Sunday 7:47 am

শেয়ার বেচাকেনার ঘোষণা দিয়েছেন তিন কোম্পানির পরিচালক

প্রকাশ: October 1, 2020 সময়- 12:52 am

নিজস্ব প্রতিবেদক: শেয়ার বেচাকেনার ঘোষণা দিয়েছেন পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির পরিচালক। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

রূপালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: বিমা খাতের কোম্পানিটির পরিচালক মনিরুল হাসান খান কোম্পানিটির ধারণ করা মোট সাত লাখ ২৫ হাজার ৮৩ শেয়ার থেকে এক লাখ শেয়ার বিক্রি করবেন। আগামী ৩১ অক্টোবরের মধ্যে বর্তমান বাজারদরে পাবলিক মার্কেটে উল্লিখিত পরিমাণ শেয়ার বিক্রি করবেন।

ডিএসইর সর্বশেষ তথ্যমতে, কোম্পানির মোট দুই কোটি ৮৮ লাখ ৪৮ হাজার ৭৪৮টি শেয়ার রয়েছে। কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে ৩২ দশমিক শূন্য সাত শতাংশ, প্রাতিষ্ঠানিক ১২ দশমিক ৭১ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে বাকি ৫৫ দশমিক ২২ শতাংশ শেয়ার।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড: ব্যাংক খাতের কোম্পানি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের মনোনীত পরিচালক রাশেদ আহমেদ চৌধুরী কোম্পানিটির এক লাখ ৫০ হাজার শেয়ার কিনবেন। আগামী ২৯ অক্টোবরের মধ্যে বর্তমান বাজারদরে পাবলিক মার্কেট থেকে উল্লিখিত পরিমাণ শেয়ার কিনবেন।

ডিএসইর সর্বশেষ তথ্যমতে, কোম্পানির মোট ৭৩ কোটি ৮৬ লাখ ৩২ হাজার ৪১৮টি শেয়ার রয়েছে। কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে ৪৩ দশমিক ৯০ শতাংশ, প্রাতিষ্ঠানিক ২১ দশমিক ১৫ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে বাকি ৩৪ দশমিক ৯৫ শতাংশ শেয়ার। মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড: ব্যাংক খাতের কোম্পানি মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের উদ্যোক্তা সুব্রত নারায়ণ রয় কোম্পানিটির মোট ৯৬ লাখ ৬০ হাজার ধারণ করছে, এ থেকে তিনি ২৩ লাখ ৩০ হাজার শেয়ার স্ত্রী হেনা শ্রী রয় এবং ২৩ লাখ ৩০ হাজার শেয়ার পুত্র সৌরভ রয়কে উপহার হিসেবে দিবেন। আগামী ২৯ অক্টোবরের মধ্যে উল্লিখিত শেয়ার স্টক এক্সচেঞ্জের লেনদেন সিস্টেমের বাইরে উপহার হিসেবে হস্তান্তর করবেন।