কোম্পানি সংবাদ পুঁজিবাজার

শেয়ার বেচাকেনা করবেন দুই কোম্পানি পরিচালক

নিজস্ব প্রতিবেদক: খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি বঙ্গজ লিমিটেডের উদ্যোক্তা মো. রবিউল হক শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। আর আইটি খাতের কোম্পানি জেনেক্স ইনফোসিস লিমিটেডের পরিচালক চৌধুরী ফজলে ইমাম শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বঙ্গজ লিমিটেড: কোম্পানিটির উদ্যোক্তা মো. রবিউল হক তার হাতে থাকা দুই লাখ ৩৩ হাজার ১৪৫ শেয়ার থেকে ১৫ হাজার শেয়ার বর্তমান বাজারদরে পাবলিক মার্কেটে বিক্রি করবেন। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে এ শেয়ার বিক্রি সম্পন্ন হবে বলে জানা গেছে।

কোম্পানিটি ১৯৮৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে অবস্থান করছে। কোম্পানির ৫০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন সাত কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা। কোম্পানির মোট ৭৬ লাখ ২৪ হাজার ৬৪৪টি শেয়ার রয়েছে। মোট শেয়ারের মধ্যে ৩১ দশমিক ৫৮ শতাংশ উদ্যোক্তা ও পরিচালকদের, প্রাতিষ্ঠানিক চার দশমিক ১৪ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে ৬৪ দশমিক ২৮ শতাংশ শেয়ার রয়েছে।

জেনেক্স ইনফোসিস লিমিটেড: কোম্পানিটির পরিচালক চৌধুরী ফজলে ইমাম পাঁচ লাখ শেয়ার কিনবেন। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বর্তমান বাজারদরে পাবলিক মার্কেট থেকে উল্লিখিত পরিমাণ শেয়ার কিনবেন।

২০১৯ সালে তালিকাভুক্ত এ কোম্পানিটির ১০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৯৩ কোটি ৮৪ লাখ টাকা। কোম্পানিটির মোট ৯ কোটি ৩৮ লাখ ৪০ হাজার শেয়ার রয়েছে। ডিএসইর সর্বশেষ তথ্যমতে, মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে রয়েছে ৩৪ দশমিক ৪৬ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক ২৭ দশমিক ৩৮ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে ৩৮ দশমিক ১৫ শতাংশ।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..