কোম্পানি সংবাদ

শেয়ার বেচাকেনা করবেন দুই কোম্পানির পরিচালক

নিজস্ব প্রতিবেদক: বিমা খাতের কোম্পানি মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালক নিজাম উদ্দীন আহমেদ ও হাসিনা নিজাম শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন। আর ব্যাংক খাতের কোম্পানি মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের উদ্যোক্তা ডা. তৌফিক রহমান চৌধুরী শেয়ার বেচার ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: বিমা খাতের কোম্পানি মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালক নিজাম উদ্দীন আহমেদ ও হাসিনা নিজাম যথাক্রমে দুই লাখ ও ৫১ হাজার ৩৩০টি শেয়ার কিনবেন। আগামী ৩১ অক্টোবরের মধ্যে বর্তমান বাজারদরে ব্লক মার্কেট থেকে উল্লিখিত পরিমাণ শেয়ার কিনবেন।

কোম্পানিটির মোট তিন কোটি ৩৫ লাখ ২১ হাজার ৯১৪টি শেয়ার রয়েছে। কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে ২০ দশমিক ৬৭ শতাংশ শেয়ার রয়েছে, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর ৩১ দশমিক ৬৫ শতাংশ এবং বাকি ৪৭ দশমিক ৬৮ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীর কাছে।

মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড: কোম্পানিটির উদ্যোক্তা ডা. তৌফিক রহমান চৌধুরী তার হাতে থাকা ২০ লাখ ২৫ হাজার শেয়ার থেকে এক লাখ হাজার শেয়ার বর্তমান বাজারদরে সাধারণ মার্কেটে বিক্রি করবেন। আগামী ৩১ অক্টোবরের মধ্যে এ শেয়ার বিক্রি সম্পন্ন হবে বলে জানা গেছে।

কোম্পানিটির মোট ৯৩ কোটি ৭১ লাখ ৫৮ হাজার ৩০২টি শেয়ার রয়েছে। কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে রয়েছে ৩৯ দশমিক ৮৭ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর ১৭ দশমিক ৪৮ শতাংশ, বিদেশি ছয় দশমিক ৪৮ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে ৩৬ দশমিক ১৭ শতাংশ শেয়ার।

সর্বশেষ..