প্রিন্ট করুন প্রিন্ট করুন

শেরপুরে ব্যবসায়ীকে হত্যাচেষ্টার প্রতিবাদে মানববন্ধন

প্রতিনিধি ,শেরপুর : শেরপুরে গত ২৬ জুন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা শহরের নবীনগর মহল্লায় আউয়াল নামে এক ব্যবসায়ীর ওপর হামলা এবং ওই ঘটনায় মামলা দায়ের করার ৭ দিনেও আসামি গ্রেপ্তার না হওয়ায় প্রতিবাদে মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
আজ রোববার দুপুরে শহরের নিউমার্কেট মোড়ে জেলা মোটরযান ওয়ার্কশপ শ্রমিক ইউনিয়ন ও এলাকাবাসীর পক্ষে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এ সময় মোটরযান শ্রমিক নেতা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও পরিবারের সদস্যরা বক্তব্য রাখেন। বক্তারা দ্রুত হামলাকারী রেজাউল করিম রেজাসহ মামলার এজাহারভুক্ত সব আসামিকে দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবি জানান।
গত ২৬ জুন রাতে শহরের নবীনগর মহল্লায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা তার দলবল নিয়ে জেলা মোটরযান ওয়ার্কশপ শ্রমিক ইউনিয়নের সাবেক সহ-সেক্রেটারি বদিউজ্জামান বুদুর ছেলে আব্দুল আউয়ালের ওপর দেশি অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালালে তার মাথায় খুলি ভেদ হয়ে মস্তক বের হয়ে পড়ে। পরে তাকে প্রথমে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে ঢাকায় সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে মুমূর্ষু অবস্থায় চিকিৎসা দেয়া হচ্ছে। তার অবস্থা খুবই সংকটাপন্ন বলে পরিবারের সদস্যরা জানান।
এ ঘটনায় ওই রাতেই আব্দুল আউয়ালের বড় ভাই মো. কামাল হোসেন বাদী হয়ে ১১ জনকে নামীয় ও অজ্ঞাত আরও ১০-১২ জনকে আসামি করে হত্যাপ্রচেষ্টা মামলা দায়ের করেন।
এদিকে এ হামলার ঘটনার ৪ দিন পর এক জুলাই কেন্দ্রীয় ছাত্রলীগ থেকে শেরপুর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।
ওই ব্যবসায়ীর ওপর হামলা মামলায় প্রধান আসামি ছাত্রলীগ নেতা রেজাউল করিম রেজাসহ অন্যান্য সব আসামিকে নজরদারিতে রাখা হয়েছে বলে অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মো. হান্নান মিয়া জানান। তিনি বলেন, আমরা এ ব্যাপারে কোনো রকমের ছাড় দেব না।