প্রিন্ট করুন প্রিন্ট করুন

শেরপুরে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদ

প্রতিনিধি, শেরপুর: পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে বিজয় টিভি ও দৈনিক ভোরের দর্পণের শেরপুরের নকলা উপজেলা প্রতিনিধি ইউসুফ আলী মণ্ডলের ওপর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক মনিরুজ্জামান মিলন কর্তৃক বর্বোরচিত হামলার প্রতিবাদে মিলনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণসহ গ্রেপ্তার ও শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার উপজেলায় কর্মরত সাংবাদিক ও সচেতন নাগরিক সমাজ আয়োজিত পুরোনো হলচত্বর মোড়ে ঘণ্টাব্যাপী ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সিনিয়র সাংবাদিক হারুন অর রশিদ, শাহ ফুয়াদ হোসেন, শাহাজাদা স্বপন, শফিউজ্জামান রানা, নির্ভীক, সাদেকুর রহমান বাবু, এম এম ফিরোজ, ব্যবসায়ী মিন্টু, আহত সাংবাদিক ইউসুফ আলী মণ্ডলের স্ত্রী তাহমিনা আক্তার পাখিসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

এ সময় উপজেলায় কর্মরত সাংবাদিক, স্বেচ্ছাসেবী সংগঠন, সচেতন নাগরিক সমাজ, ব্যবসায়ী, ছাত্রলীগের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এ মানববন্ধনে অংশগ্রহণ করেন।

বক্তারা দ্রুততম সময়ের মধ্যে মিলনকে গ্রেপ্তারসহ বিভাগীয় ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আহ্বান জানানো হয়।

উল্লেখ্য, গত রোববার সকালে স্থানীয় কিছু এলাকাবাসী ইউএনও’র কার্যালয়ের অফিস সহকারী মনিরুজ্জামান মিলনের বিরুদ্ধে জমিসংক্রান্ত বিষয় নিয়ে একটি লিখিত অভিযোগ দেন। রোববার বেলা ৩টার দিকে এ ব্যাপারে ও বন্যার্তদের ত্রাণের তথ্য নেয়ার জন্য সাংবাদিক ইউসুফ আলী ইউএনও’র কার্যালয়ে যান এবং অভিযোগের বিষয়ে মনিরুজ্জামান মিলনের বক্তব্য জানতে চান। এতে মনিরুজ্জামান ক্ষিপ্ত হয়ে প্রথমে তাকে গালিগালাজ করেন। পরে সাংবাদিক ইউসুফের ওপর চড়াও হয়ে কিলঘুষি ও মারধর করেন। এতে ইউসুফ বুকে ও মুখে আঘাত পেয়ে গুরুতর আহত হন। পরে স্থানীয় সাংবাদিকরা ইউসুফ আলী মণ্ডলকে উদ্ধার করেন এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে ভর্তি করেন।