প্রিন্ট করুন প্রিন্ট করুন

শেষটাও জয়ে রাঙালেন এনামুল-লিটনরা

 

ক্রীড়া ডেস্ক: অস্ট্রেলিয়ায় ‘শিক্ষাসফর’-এর শেষ ম্যচেও জয় পেয়েছে বিসিবি হাইপারফরম্যান্স (এইচপি) দল। পাঁচ ম্যাচ সিরিজের শেষ ম্যাচে গতকাল নর্দার্ন টেরিটরি একাদশকে ১৫১ রানের বড় ব্যবধানে হারিয়েছে এনামুল হক বিজয়-লিটন কুমার দাসরা। এ জয়ে স্বাগতিকদের হোয়াইটওয়াশের লজ্জায় ডোবালো লাল-সবুজ প্রতিনিধিরা। গতকাল ডারউইনের মারারা ক্রিকেট গ্রাউন্ডে আগে ব্যাট করে ৪৯.৩ ওভারে সব উইকেট হারিয়ে ২৫৯ রান করে বিসিবি এইচপি দল। দলের হয়ে এনামুল হক বিজয় ৫৩, ইরফান শুক্কুর ৪৬, তাসামুল হক ৪৬, ইমতিয়াজ হোসেন ৩৯ ও আবু হায়দার রনি ৩৫ রান করেন। নর্দার্ন টেরিটরির হয়ে দোয়েল তিনটি ও মেকেল দুটি করে উইকেট নেন।

জবাব দিতে নেমে নর্দার্ন টেরিটরি একাদশ মাত্র ১১৮ রানেই গুটিয়ে যায়। সফরকারীদের ১৫১ রানের বড় জয়ে বল হাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন মোহাম্মদ সাইফউদ্দিন ও আবুল হাসান রাজু। দুজনই নিয়েছেন তিনটি করে উইকেট। এছাড়া আবু জায়েদ রাহি দুটি উইকেট নেন। অস্ট্রেলিয়ার ডারউইনে গত বুধবার থেকে শুরু হয়েছে এইচপির মূল ‘শিক্ষাসফর’। শুরুতেই এক উইকেটের নাটকীয় এক জয়ে সিরিজে এগিয়ে যায় লিটন-বিজয়রা। নিজেদের দ্বিতীয় ম্যাচেও ৭০ রানের বড় ব্যবধানে জয় পান সফরকারীরা। তৃতীয় ম্যাচে ৪২ রানের জয়ে সিরিজ নিশ্চিত হয় লিটন-বিজয়দের। সিরিজের চতুর্থ ম্যাচে ৯ উইকেট এবং পঞ্চম ও শেষ ম্যাচে ১৫১ রানের বড় জয়ে নর্দার্ন টেরিটরিকে হোয়াইটয়াশের লজ্জা দেয় এইচপি দল। দুদলের মধ্যে একমাত্র তিন দিনের ম্যাচটি মাঠে গড়াবে বৃহস্পতিবার।

 

সংক্ষিপ্ত স্কোর

বিসিবি এইচপি দল: ৪৯.৩ ওভারে ২৬৯/১০ (এনামুল ৫৩, শুক্কুর ৪৬, তাসামুল ৪৬, ইমতিয়াজ ৩৯, রনি ৩৫; দোয়েল ৩/৪৫, মেকেল ২/২৭)

নর্দার্ন টেরিটরি একাদশ: ৩০.৪ ওভারে ১১৮/১০ (ফ্রিম্যান ২৯; সাইফউদ্দিন ৩/১৩, আবুল ৩/২৬,  রাহি ২/১৫)। ফল: ১৫১ রানে জয়ী বিসিবি এইচপি দল। সিরিজ: ৫-০ ব্যবধানে জয়ী এইচপি দল