Print Date & Time : 11 May 2021 Tuesday 12:46 pm

শেষ মূহুর্তে ইতিবাচক হলো সূচক

প্রকাশ: March 1, 2021 সময়- 03:51 pm

নিজস্ব প্রতিবেদক: সোমবার দিনের শুরুটা ছিল সূচকের নেতিবাচক ধারায়। শেয়ার লেনদেনের ধারাও ছিল গতকালের চেয়ে কম। শরীয়াহ সূচক বাদে গুরুত্বপূর্ণ দুই সূচকই ছিল নেতিবাচক ধারায়। কিন্তু শেষ মূহুর্তে ঘুড়ে দাঁড়িয়েছে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সবগুলো সূচক।
কিন্তু আজ টাকার অংকে লেনদেনের পরিমাণ কিছুটা কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে। লেনদেন শেষে দেখা যায়, ডিএসইতে টাকার পরিমাণে ৬১৮ কোটি টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা গতকালের চেয়ে ৪২ কোটি ৬৩ লাখ টাকা কম। গতকাল লেনদেন হয়েছিল ৬৬০ কোটি ৬৪ লাখ টাকার।
এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে পাঁচ হাজার ৪২৬ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ১২ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়েছে।
আজ ডিএসইতে মোট ৩৫২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়। এর মধ্যে দর বেড়েছে ১২৯টির, দর কমেছে ১০৫টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১১৮টি কোম্পানির।
অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ১০২ পয়েন্ট। সূচকটি ১৫ হাজার ৭০৬ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ৩৫ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার।
সিএসইতে মোট ২২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০৫টির, দর কমেছে ৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৫টির।
শেয়ার বিজ/এসএটি