প্রিন্ট করুন প্রিন্ট করুন

শেষ ষোলোতে বার্সেলোনা

 

ক্রীড়া ডেস্ক: বার্সেলোনার আক্রমণভাগের সেরা তিন ফুটবলার ছিলেন না একাদশে। হয়তো অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ ভেবে লিওলেন মেসি, নেইমার ও লুইস সুয়ারেজকেই বড়দিনের ছুটি দিয়েছিলেন কাতালান কোচ লুইস এনরিকে। তারপরও কোপা ডেল রে’র শেষ ষোলোতে ওঠার ম্যাচে বিন্দুমাত্র প্রভাব পড়তে দেয়নি ন্যু ক্যাস্পের দলটি। আরদা তুরানের হ্যটট্রিকে ঘরের মাঠে হারকিউলিসকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। স্বাগতিকদের জয়ে একটি করে গোল করেন ইভান রাকিতিচ, রাফিনিয়া, পাকো আলকাসের ও লুকাস দিনিয়ে। এর আগে প্রথম লেগের ম্যাচে দু’দলের লড়াই শেষ হয়েছিল ১-১ গোলে।

কোপা ডেল রে’র শেষ ষোলোয় জায়গা পেতে বুধবার গোলশূন্য ড্র হলেও চলতো বার্সেলোনার। কিন্তু চলতি টুর্নামেন্টে ২৯তম শিরোপায় চোখ রাখা দলটি শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবলের দিকেই মনোযোগ ছিল। তাই এই ম্যাচেও মেসি, নেইমার, সুয়ারেজকে ছাড়াই দাপট দেখিয়েছে তারা।

ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেললেও গোল পেতে বার্সাকে ৩৭ মিনিট পর্যন্ত অপেক্ষায় থাকতে হয়। এ সময় লুকাস দিনিয়ে গোল করে দলকে এগিয়ে দেন। বিরতির আগে পেনাল্টি থেকে গোল করে কাতালানদের এগিয়ে নেন রাকিতিচ। বিরতির পর রাফিনিয়ার গোলে ৩-০তে লিড নেয় এনরিকের শিষ্যরা। পাঁচ মিনিট পর ভিদালের নিখুঁত ক্রসে দারুণ এক হেডে গোল উৎসবে যোগ দেন তুরান। ৭৩তম মিনিটে আরেকটি দারুণ হেডে বল জালে পাঠান আলকাস।

৮৬তম মিনিটে সতীর্থের বাড়ানো বলে ছুটে এসে নিজের দ্বিতীয় গোলটি করেন তুরান। এরপর ম্যাচের শেষ মুহূর্তে প্রতিপক্ষের জালে বল জড়িয়ে হ্যাটট্রিকের আনন্দে মাতেন তুরান। তাতেই ৭-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।