সুশিক্ষা

শেষ হলো বুয়েটে আরবান থিংকারস্ ক্যাম্পাস

ইউএন-হাবিট্যাট-এর আওতাধীন ওয়ার্ল্ড আরবান ক্যাম্পেইনের (ডব্লিউইউসি) সহযোগী সদস্য হিসেবে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) তৃতীয়বারের মতো আয়োজন করেছে ওয়ার্ল্ড আরবান ক্যাম্পেইন। এ বছর এর প্রতিপাদ্য ছিল ‘অ্যাপ্রোচ টু ইন্টার-স্কেলার রেজিলিয়েন্স-সেটলমেন্ট লিংকেজেস’।

‘হাউজিং ও সেটলমেন্ট’, ‘আরবান ডিজাইন ও ল্যান্ডস্কেপ’ এবং ‘এনভায়রনমেন্ট ও এনার্জি’Ñক্যাম্পেইনে এ তিনটি বিষয়ের ওপরে আলোচনা করা হয়।

স্থাপত্য বিভাগ প্রাঙ্গণে ৬ থেকে ৮ ডিসেম্বর তিন দিনব্যাপী প্রদর্শনীর আয়োজন করা হয়। এখানে আরবান ল্যাবের আওতায় নানা সংস্থা ও প্রতিষ্ঠানের উন্নয়নমূলক পরিকল্পনা ও মডেল, ডকুমেন্টরি এবং অ্যাকাডেমিক ও গবেষণাধর্মী প্রকল্প প্রদর্শিত হয়।

অনুষ্ঠানের আহ্বায়ক ছিলেন বুয়েটের স্থাপত্য বিভাগের প্রধান অধ্যাপক ড. নাসরীন হোসেন। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর এসডিজি-বিষয়ক মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউএনডিপি বাংলাদেশের আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জি, বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্সের (বিআইপি) সাবেক প্রেসিডেন্ট ড. একেএম আবুল কালাম প্রমুখ। সভাপতিত্ব করেন স্থাপত্য অধিদফতরের প্রধান স্থপতি এএসএম আমিনুর রহমান।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..