প্রিন্ট করুন প্রিন্ট করুন

শেয়ারধারী পরিচালক নির্বাচনে মনোনয়ন নিলেন চারজন

নিজস্ব প্রতিবেদক: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচনে লড়াইয়ে চারজন মনোয়নপত্র নিয়েছেন। গতকাল বিকাল পর্যন্ত নির্বাচনে আগ্রহী প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেন।

ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়। মনোনয়ন নেওয়া ব্যক্তিরা হলেন কান্ট্রি স্টক বাংলাদেশ হাউজের ব্যবস্থাপনা পরিচালক খাজা আসিফ আহমেদ, ধানমন্ডি সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান খান, র‌্যাপিড সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক হানিফ ভূঁইয়া এবং ফার সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক শরীফ আতাউর রহমান। নির্বাচনে বিজয়ী দুজন বর্তমান পরিচালক মোহাম্মদ শাহজাহান ও খাজা গোলাম রসুলের স্থলাভিষিক্ত হবেন।

ডিএসই সূত্রে জানা গেছে, গতকাল বিকাল ৪টা পর্যন্ত নির্বাচনে আগ্রহী প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেন। বিকাল ৫টায় বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়। আগামী ১৪ মার্চ চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। ২১ মার্চ পরিচালক নির্বাচন অনুষ্ঠিত হবে। এর জন্য ইতোমধ্যে তিন সদস্যের একটি নির্বাচন কমিশন গঠন করা ডিমিউচুয়ালাইশেন নিয়ম অনুযায়ী পরিচালক পদে থাকার মেয়াদ শেষ হচ্ছে মোহাম্মদ শাহাজান ও গোলাম রসুলের। অন্য পরিচালক শাকিল রিজভীর পরিচালক পদে থাকার মেয়াদ আরও এক বছর রয়েছে।