প্রিন্ট করুন প্রিন্ট করুন

শেয়ার কিনবেন পেনিনসুলার দুই উদ্যোক্তা

 

নিজস্ব প্রতিবেদক: শেয়ার কেনার ঘোষণা দিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি দি পেনিনসুলা চিটাগং লিমিটেডের দুই উদ্যোক্তা ও পরিচালক ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন এবং আয়শা সুলতানা। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, নিজ কোম্পানির এক লাখ করে মোট দুই লাখ শেয়ার ক্রয় করবেন তারা। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বর্তমান বাজারদরে উল্লিখিত পরিমাণ শেয়ার ক্রয় করতে হবে।

উল্লেখ্য, কোম্পানিটি ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। ৩০ জুন ২০১৬ পর্যন্ত সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ওই সময় কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৪ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছিল ৩১ টাকা ১৬ পয়সা। কর-পরবর্তী মুনাফা করেছিল ৯ কোটি ৯৮ লাখ ৫০ হাজার টাকা। ২০১৫ সালে কোম্পানিটি ১০ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল, যা আগের বছরের চেয়ে পাঁচ শতাংশ বেশি। ওই সময় ইপিএস হয়েছিল এক টাকা ২৭ পয়সা এবং এনএভি ছিল ৩২ টাকা ৮৪ পয়সা, যা আগের বছর একই সময় ছিল যথাক্রমে দুই টাকা ৭০ পয়সা ও ৩২ টাকা ৬৩ পয়সা।