প্রিন্ট করুন প্রিন্ট করুন

শেয়ার বিক্রি করবেন ইউনিয়ন ক্যাপিটালের উদ্যোক্তা

নিজস্ব প্রতিবেদক: শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেডের উদ্যোক্তা ইঞ্জিনিয়ার এম আবু তাহের। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির উদ্যোক্তা ইঞ্জিনিয়ার এম আবু তাহেরের কাছে মোট পাঁচ লাখ ৭৭ হাজার ৩১১টি শেয়ার রয়েছে। তা থেকে তিনি ৫৫ হাজার শেয়ার বিক্রি করবেন। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বর্তমান বাজারদরে উল্লিখিত পরিমাণ শেয়ার বিক্রি সম্পন্ন করবেন।

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। এ সময় শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৪৪ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ১৭ টাকা ৮০ পয়সা। কোম্পানিটি কর-পরবর্তী মুনাফা করেছে ২০ কোটি ৫৪ লাখ টাকা।

আর্থিক খাতের কোম্পানিটি ২০০৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। গতকাল কোম্পানিটির এক কোটি ৩২ লাখ ৯৭ হাজার টাকার শেয়ার লেনদেন হয়। দিনজুড়ে পাঁচ লাখ ২৯ হাজার ৪৫২টি শেয়ার মোট ৩৫৩ বার হাতবদল হয়। ওইদিন শেয়ারদর আগের দিনের তুলনায় দশমিক ৭৯ শতাংশ বা ২০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ২৫ টাকায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ২৫ টাকা। দিনজুড়ে শেয়ারদর সর্বনি¤œ ২৪ টাকা ৯০ পয়সা থেকে সর্বোচ্চ ২৫ টাকা ৭০ পয়সায় হাতবদল হয়।