কোম্পানি সংবাদ

শেয়ার বেচবেন প্রভাতী ইন্স্যুরেন্সের পরিচালক

নিজস্ব প্রতিবেদক: প্রভাতী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালক মারুফ সাত্তার আলী শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
মারুফ সাত্তার আলী বর্তমানে কোম্পানিটির ২১ লাখ ৭৩ হাজার ৭৩৯টি শেয়ার ধারণ করছে। উক্ত শেয়ার থেকে এক লাখ শেয়ার বিক্রি করবেন। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বর্তমান বাজারদরে উল্লিখিত পরিমাণ শেয়ার বিক্রি সম্পন্ন হবে।
এদিকে গতকাল ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর এক দশমিক ৬৭ শতাংশ বা ৫০ পয়সা বেড়ে প্রতিটি শেয়ার সর্বশেষ ৩০ টাকা ৪০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ২৯ টাকা ৯০ পয়সা। দিনজুড়ে চার লাখ ৯৪ হাজার ৭০৭টি শেয়ার মোট ৪৭৮ বার হাতবদল হয়, যার বাজারদর এক কোটি ৪৯ লাখ ৯২ হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনিন্ম ২৯ টাকা ৪০ পয়সা থেকে সর্বোচ্চ ৩১ টাকা ১০ পয়সায় হাতবদল হয়। গত এক বছরে শেয়ারদর ১৪ টাকা থেকে ৪৪ টাকা ৯০ পয়সায় ওঠানামা করে।
২০০৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ‘এ’ ক্যাটেগরির এ কোম্পানি। অনুমোদিত মূলধন ১২৫ কোটি এবং পরিশোধিত মূলধন ২৯ কোটি ৭০ লাখ ৩০ হাজার টাকা।
কোম্পানিটির মোট দুই কোটি ৯৭ লাখ দুই হাজার ৫০৫টি শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের ৩২ দশমিক ৪২ শতাংশ, প্রাতিষ্ঠানিক ১৯ দশমিক ২৬ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে ৪৮ দশমিক ৩২ শতাংশ শেয়ার রয়েছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..