কোম্পানি সংবাদ বাজার বিশ্লেষণ

শেয়ার বেচবেন ফারইস্ট নিটিংয়ের উদ্যোক্তা

 

নিজস্ব প্রতিবেদক : শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইং ইন্ডাস্ট্রিজ লিমিটেডের উদ্যোক্তা আসিফ মঈন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, কোম্পানিটির উদ্যোক্তা আসিফ মঈনের কাছে নিজ কোম্পানির মোট আট কোটি এক লাখ ৬৩ হাজার ৫০৬টি শেয়ার রয়েছে। এর মধ্য থেকে তিনি ১৫ লাখ শেয়ার বিক্রি করবেন। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বর্তমান বাজারদরে উল্লিখিত পরিমাণ শেয়ার বিক্রি করতে পারবেন।

উল্লেখ্য, ‘এ’ ক্যাটাগরির এ কোম্পানিটি ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। ৩০ জুন, ২০১৬ পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে পাঁচ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। এ সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে দুই টাকা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ২১ টাকা ৩৭ পয়সা। ওই সময় কর-পরবর্তী

মুনাফা করেছিল ২৯ কোটি ৪০ লাখ ১০ হাজার টাকা। ২০১৫ সালেও কোম্পানিটি পাঁচ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল। ওই সময় ইপিএস ছিল দুই টাকা ৩৮ পয়সা এবং এনএভি ২১ টাকা ৮১ পয়সা, যা আগের বছর একই সময় ছিল যথাক্রমে দুই টাকা ৬৬ পয়সা ও ২১ টাকা ৭৩ পয়সা। ওই বছর কর-পরবর্তী মুনাফা করেছিল ৩১ কোটি ৪৬ লাখ ৬০ হাজার টাকা, যা আগের বছর ছিল ২৪ কোটি ১৮ লাখ ৭০ হাজার টাকা।

গতকাল শেয়ারদর দুই দশমিক ৭৪ শতাংশ বা ৮০ পয়সা বেড়ে প্রতিটি শেয়ার সর্বশেষ ৩০ টাকায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ৩০ টাকা। দিনজুড়ে সাত লাখ ৭৪ হাজার ১৮৪টি শেয়ার মোট ৩৭০ বার হাতবদল হয়, যার বাজারদর দুই কোটি ২৯ লাখ ৬৭ হাজার টাকা।

 

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..