শ্রীলঙ্কার বিপক্ষেও নেই মাহমুদউল্লাহ

ক্রীড়া ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে আজ মঙ্গলবার প্রথম অফিশিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। প্রথম প্রস্তুতি ম্যচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। আবুধাবিতে ম্যাচটি শুরু হবে রাত ৮টায়। তবে এই ম্যাচে পাওয়া যাচ্ছে না বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহকে।

অধিনায়কের পিঠের ব্যথা এখনও পুরোপুরি সেরে ওঠেনি। তাই মূল টুর্নামেন্টের আগে তাঁকে নিয়ে ঝুঁকি নেবে না টিম ম্যানেজম্যান্ট। যেমনটা ইঙ্গিত দিলেন দলের সঙ্গে থাকা নির্বাচক হাবিবুল বাশার।

বিসিবির পাঠানো ভিডিও বার্তায় বাশার জানান, টুর্নামেন্ট শুরুর পর আগে যতটা সম্ভব মাহমুদউল্লাহকে বিশ্রাম দিতে চান তাঁরা, ‘চোট নিয়ে খুব বেশি দুশ্চিন্তা নেই। (মাহমুদউল্লাহ) রিয়াদের হালকা পিঠের ব্যথা আছে। মূল খেলা শুরু হলে খুব একটা বিশ্রামের সুযোগ নেই। একের পর এক ম্যাচ আছে। যে কারণে আমরা কোনো ঝুঁকি নিচ্ছি না। ওকে হয়তো প্রস্তুতি ম্যাচেও বিশ্রাম দেওয়া হবে। যেহেতু অভিজ্ঞ ক্রিকেটার, তাকে একটু বিশ্রাম দিয়ে ম্যাচের আগে প্রস্তুত করার চেষ্টা করব।’

পিঠে ব্যথা থাকায় অধিনায়ক মাহমুদুল্লাহ ওমান ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচটি খেলতে পারেননি। ওমান ‘এ’ দলের বিপক্ষে রান পাননি মুশফিক, আফিফ, সৌম্যরা। তাই আজ তাঁদের জন্য রানে ফেরার বড় পরীক্ষা।

এবারের বিশ্বকাপে প্রাথমিক পর্বের দুই গ্রুপে অংশ নেবে আটটি দল। দলগুলো হলো—বাংলাদেশ, আয়ারল্যান্ড, নামিবিয়া, নেদারল্যান্ডস, ওমান, পাপুয়া নিউগিনি, স্কটল্যান্ড ও শ্রীলঙ্কা। প্রথম রাউন্ডে ভালো করে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করতে হবে বাংলাদেশসহ এই আট দলকে।

অন্যদিকে, সুপার টুয়েলভে দুই গ্রুপে আছে আফগানিস্তান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ। তাদের সঙ্গে যোগ দেবে প্রাথমিক পর্বের সেরা চার দল।

আগামী ১৭ অক্টোবর থেকে মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের খেলা। প্রথম রাউন্ডের উদ্বোধনী দিনেই মাঠে নামবে বাংলাদেশ। প্রথম দিনে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড।

দ্বিতীয় রাউন্ড গড়াবে ২৩ অক্টোবর থেকে। ওই দিন অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার লড়াই দিয়ে শুরু হবে বিশ্বকাপের দ্বিতীয় পর্ব। একই দিনে মাঠে নামবে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ।

বিষয় ➧

সর্বশেষ..