দিনের খবর স্পোর্টস

শ্রীলঙ্কা সফরে শুধু টেস্ট খেলবে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক: স্থগিত হওয়া শ্রীলঙ্কা-বাংলাদেশ টেস্ট সিরিজ দ্বিতীয় দফা আলোচনার পরও আলোর মুখ দেখেনি। তবে আগামী এপ্রিলে বাংলাদেশকে সফরের আমন্ত্রণ জানিয়েছে শ্রীলঙ্কা। এফটিপি অনুযায়ী আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত তিনটি টেস্ট মাঠে গড়ানোর কথা ছিল সফরটিতে। তবে কমে যাবে একটি টেস্ট। এজন্য অনেকেই ভেবছিলেন, সিরিজে হয়ত যুক্ত হবে ওয়ানডে বা টি-টোয়েন্টি। কিন্তু সে সুযোগ নেই বলে স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। বাংলাদেশের ঠাসা সূচির কারণে এফটিপির বাইরে কোনো খেলা আয়োজন করা সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন তিনি।

লঙ্কা সফর নিয়ে বিসিবি সভাপতি বলেন, ‘শ্রীলঙ্কা সফরে সীমিত ওভারের খেলা থাকার সুযোগ নেই। কারণ খুবই ঠাসা সূচি। আপনারা জানেন, আমাদের এখন যে শিডিউল… এতে টানা এত খেলবে কীভাবে? আমরা সেই চিন্তায় আছি। বিশেষ করে দেশের বাইরে অনেক খেলা আছে।’

করোনার কারণে দীর্ঘ দশ মাস আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারেনি বাংলাদেশ। যে কারণে স্থগিত হয়েছে অনেক সিরিজ। এবার সে  সিরিজগুলো খেলতে হবে টাইগারদের। তাই খেলোয়াড়দের ধকলের শঙ্কার মাঝে দাঁড়িয়ে বিসিবিই চাইছে না নতুন করে শ্রীলঙ্কা সফরে সীমিত ওভারের খেলা যোগ করতে।

বাংলাদেশের শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ার পর অবশ্য গত অক্টোবরে প্রায় চূড়ান্ত ছিল। কিন্তু দুই বোর্ডের মতামতের বনিবনা না হওয়ায় শেষপর্যন্ত সিরিজ দেখেনি আলোর মুখ।  তবে লঙ্কানদের এবারের প্রস্তাব গ্রহণ করেছে বিসিবি। যে কারণে আগামী এপ্রিলে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কায় যাবে বাংলাদেশ।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..