প্রিন্ট করুন প্রিন্ট করুন

শ্রীলঙ্কা সফরে শুরুতেই বৃষ্টির বাধায় টাইগাররা

 

 

ক্রীড়া ডেস্ক: গত পরশু রাতে শ্রীলঙ্কা পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। বিমান ভ্রমণের ক্লান্তি শেষ না হতেই গতকাল সকালে ঐচ্ছিক অনুশীলনে নেমে পড়েন মুশফিকুর রহিমরা। কিন্তু তাতে বাদ সাধে বৃষ্টি। যে কারণে অনুশীলন না করেই সাজঘরে খোশগল্পে সময় কাটে সফরকারীদের।

ড্রেসিং রুমে বসে এ সময় বৃষ্টির ছবি তোলেন ক্রিকেটাররা। এমনকি ভিডিও করেন তারা। মাহমুদউল্লাহ তার ব্যক্তিগত ইনস্ট্রাগ্রামে বৃষ্টির ছবিও প্রকাশ করেছেন। আর তাতে ক্যাপশন দেন, ‘অনুশীলনের আগে হালকা বৃষ্টি।’

এর আগে গত পরশু মুশফিকুর রহিমরা পা রাখেন অনিন্দ্যসুন্দর সে দেশটিতে। দ্বীপরাষ্ট্রে পৌঁছে ওয়েস্ট শ্রীলঙ্কায় এক সঙ্গে ডিনার করেন সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ ও কামরুল ইসলাম রাব্বি। সে সময়ের সেলফি তুলতে ভুল করেননি রাব্বি। ডানহাতি এই পেসার নিজের অফিসিয়াল ফেসবুকে ভক্তদের জন্য পোস্টও করেছেন।

বাংলাদেশের শ্রীলঙ্কা সফর শুরু হবে দু’দিনের একটি প্রস্তুতি ম্যাচ দিয়ে। আগামী ২-৩ মার্চ মোরাতুয়া ক্রিকেট স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে ম্যাচটি খেলবে সফরকারীরা। তাইতো টাইগাররা রয়েছেন ওয়েস্ট শ্রীলঙ্কায়। সেখানে সোমবার রাতে ডিনারে কিছুটা সময় কাটান তাসকিন আহমেদ, মেহেদি হাসান মিরাজ, সাব্বির রহমান ও কামরুল ইসলাম রাব্বি। কালুবোভিলা ওয়েস্ট সমুদ্রসৈকতে খোলা আকাশের নিচে সে ছবিতে তাদের দেখা যায় খাবার সামনে নিয়ে রাব্বির সেলফিতে।

এদিকে নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ বাংলাদেশের বিপক্ষে চোটে পড়ায় রঙ্গনা হেরাথ নেতৃত্ব দেবেন স্বাগতিকদের। দেশটির ক্রিকেট বোর্ড গত পরশু জানিয়েছে খবরটি। দক্ষিণ আফ্রিকা সফরের সময় থেকে ইনজুরিতে পড়েন তিনি। সে কারণে বাংলাদেশের বিপক্ষে টেস্ট স্কোয়াড থেকে ছিটকে পড়েন তিনি। ‘বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টে নেতৃত্ব দেওয়ার চ্যালেঞ্জ হেরাথ গ্রহণ করেছেন।’ এক বিবৃতিতে জানিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

এর আগে গত বছরের নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজেও অধিনায়ক ছিলেন হেরাথ। তাই বাংলাদেশের বিপক্ষে তাকে বেছে নিতে দুবার ভাবেননি লঙ্কান বোর্ডের কর্তারা।

আগামী ৭ মার্চ গলেতে শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি। শেষ টেস্টটি ১৫ মার্চ শুরু হবে কলম্বোর পি. সারা ওভালে। যে ম্যাচ দিয়ে টেস্ট ক্রিকেটে নিজেদের শততম ম্যাচে মাঠে নামবেন টাইগাররা।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি মাঠে গড়াবে ২৫ মার্চ ডাম্বুলায়। তার আগে ২২ মার্চ হবে একদিনের একটি প্রস্তুতি ম্যাচ। এদিকে ২৮ মার্চ সিরিজের দ্বিতীয় ওয়ানডে হবে ডাম্বুলাতেই। তৃতীয় ও শেষ ওয়ানডে ১ এপ্রিল কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে।

এদিকে আগামী ৪ ও ৬ এপ্রিল কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপরই টাইগারদের দেশে ফেরার পালা।