Print Date & Time : 3 December 2020 Thursday 3:40 am

শ্রীলঙ্কা সফরে সাকিবকে চান বিসিবি সভাপতি

প্রকাশ: August 16, 2020 সময়- 11:56 am

ক্রীড়া ডেস্ক: তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ২৩ সেপ্টেম্বর শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ দল। প্রথম টেস্ট মাঠে গড়াবে ২৪ অক্টোবর। সব ঠিক থাকলে সাকিব আল হাসানের নিষেধাজ্ঞা উঠে যাবে ২৯ অক্টোবর। অর্থাৎ সিরিজের দ্বিতীয় টেস্টেই আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার পথ তৈরি হয়ে যাবে টাইগার অলরাউন্ডারের।

এমন অবস্থায় শনিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ইতিবাচক কথাই শুনিয়েছেন সংবাদমাধ্যমকে। নিষেধাজ্ঞা উঠে গেলেই এ অলরাউন্ডারকে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনের আশা করেন নাজমুল।

‘সাকিবের সঙ্গে কী কথা হলো সেটা বলব না। এটুকু বলব যে যখনই যেদিন নিষেধাজ্ঞা উঠে যাবে তারপরই সে আমাদের সঙ্গে খেলতে পারবে। এ ব্যপাারে কোনো সন্দেহ নেই। আমরা অধীর আগ্রহে বসে আছি সাকিব কবে দেশে আসবে। কিন্তু এটির সঙ্গে ফিটনেস, প্রস্তুতিরও একটা ব্যাপার আছে। সেজন্য সাকিব নিজের মতো অনুশীলন করবে।’

‘এখন তো আমাদের সঙ্গে করতে পারছে না, নিষেধাজ্ঞা আছে বিসিবির অধীনে কারো সাথে করতে পারবে না। সেজন্য সে বিকল্প চিন্তাও করেছে, আমার সঙ্গে কথা বলেছে। এ মাসের শেষেই চলে আসবে। অনুশীলন করবে। আশা করছি সব ঠিক থাকবে ও ফিট থাকবে। আমাদের সঙ্গে শ্রীলঙ্কায় যোগ দিতে পারবে ও খেলতে পারবে, যদি সব ঠিক থাকে।’

জুয়াড়ির কাছ থেকে তিন দফায় ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও তা গোপন করায় গত বছরের অক্টোবরে দুই বছরের নিষেধাজ্ঞা পান সাকিব, যার মধ্যে এক বছর স্থগিত নিষেধাজ্ঞা। সব শর্ত মেনে চললে ২৯ অক্টোবরে পরই সাকিবের মাঠে নামার অনুমতি মেলার কথা আইসিসির তরফ থেকে।