আজকের পত্রিকা

সচিব হলেন ৯ জন

 

নিজস্ব প্রতিবেদক: ছয়জন ভারপ্রাপ্ত সচিব ও ভারপ্রাপ্ত সচিবের পদমর্যাদায় কর্মরত আরও তিন কর্মকর্তাকে সচিব করেছে সরকার। গতকাল অতিরিক্ত সচিব পদমর্যাদার এই ৯ কর্মকর্তাকে পদোন্নতি দিয়ে সচিব করে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

জানা গেছে, খাদ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. কায়কোবাদ ও বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর (ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদা) আনোয়ারুল ইসলাম সিকদার সচিব হিসেবে পদোন্নতি পেয়েছেন। এছাড়া বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদা) আবু হেনা মো. রহমাতুল মুনিম এবং পরিবেশ ও বন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ইসতিয়াক আহমেদ পদোন্নতি পেয়ে সচিব হয়েছেন। একই সঙ্গে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর, ভারপ্রাপ্ত বাণিজ্য সচিব শুভাশীষ বসু এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগের ভারপ্রাপ্ত সচিব কাজী শফিকুল আযম সচিব হয়েছেন।

অপরদিকে পরিকল্পনা কমিশনের ভারপ্রাপ্ত সদস্য (ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদা) মোস্তফা কামাল উদ্দীন ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব আখতার হোসেন ভূঁইয়াকে সচিব হিসেবে পদোন্নতি দিয়ে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

রেওয়াজ অনুযায়ী তাদের সচিব পদে পদোন্নতি দিয়ে প্রথমে ওএসডি করা হয়। পরে আলাদা আদেশে সবাইকে আগের দফতরেই পদায়ন করা হয়েছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..