দিনের খবর প্রচ্ছদ প্রথম পাতা

সচেতনতার মাধ্যমে করোনার বিরুদ্ধে দুর্গ গড়তে হবে: কাদের

শেয়ার বিজ ডেস্ক: ঘরে বসেই সচেতনতার মাধ্যমে করোনাভাইরাসের বিরুদ্ধে দুর্গ গড়ে তুলতে দেশের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ওবায়দুল কাদের আজ বৃহস্পতিবার ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এই আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, ‘১৯৭১ সালে কাঁধে কাঁধ মিলিয়ে আমরা শত্রু মোকাবিলা করে বিজয়ী হয়েছি। করোনাভাইরাস মোকাবিলাও একটা যুদ্ধ। এ যুদ্ধে আপনাদের প্রধানতম দায়িত্ব ঘরে থাকা। আমরা সবার প্রচেষ্টায় এ যুদ্ধে জয়ী হব ইনশা আল্লাহ। ঘরে বসেই সচেতনতার মাধ্যমে করোনার বিরুদ্ধে ঘরে ঘরে দুর্গ গড়ে তুলুন।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য উত্তরসূরি হিসেবে বরাবরের মতো এ দেশের মানুষের প্রতি সহানুভূতিপ্রবণ ও সংবেদনশীল হয়ে প্রধানমন্ত্রী তাঁর ভাষণ দিয়েছেন। দেশের জনগণের একজন হয়েই জনগণের পাশে দাঁড়িয়েছেন। আশা করি, দেশের জনগণের সম্মিলিত প্রচেষ্টায় আমরা এই সংকট মোকাবিলা করতে সক্ষম হব, ইনশা আল্লাহ।’ খবর বাসস।

প্রধানমন্ত্রী সাধারণ জনগণের একজন হয়েই গণ-দায়িত্ববোধ সৃষ্টির মাধ্যমে এই সংকটের মোকাবিলা করতে চেয়েছেন উল্লেখ করে কাদের বলেন, প্রধানমন্ত্রী তাঁর ভাষণে কর্মহীন খেটে খাওয়া মানুষের জন্য সহায়তার কথা সুনির্দিষ্টভাবে বলেছেন। গৃহহীন ও ভূমিহীনদের জন্য বিনা মূল্যে ঘর, ৬ মাসের খাদ্য, নগদ অর্থ প্রদান এবং বিনা মূল্যে ভিজিডি, ভিজিএফ ও ১০ টাকা কেজি দরে চাল সরবরাহের কর্মসূচি অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী তাঁর ভাষণে শিল্প প্রতিষ্ঠানের জন্য পাঁচ হাজার কোটি টাকার একটি প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন, যার দ্বারা শ্রমিক কর্মচারীদের বেতন পরিশোধ করা হবে। এই পদক্ষেপগুলো আপৎকালীন এই সংকট মোকাবিলায় স্বল্প মেয়াদি পরিকল্পনা। দীর্ঘমেয়াদি অর্থনৈতিক পরিকল্পনায় বাজারে জোগান ও চাহিদার সামঞ্জস্য রেখে অর্থনীতির সচলতা কীভাবে ধরে রাখতে হয়, সেটা শেখ হাসিনা বিগত ১০ বছরে তাঁর সরকারের সময়ে করে দেখিয়েছেন।

সংবাদ সম্মেলনের শুরুতে ওবায়দুল কাদের দেশের সব স্তরের জনগণকে এবং আওয়ামী লীগের সব পর্যায়ের নেতা-কর্মীদের মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানান।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..