Print Date & Time : 21 June 2021 Monday 10:37 am

সপ্তাহজুড়ে তিন কোম্পানির লভ্যাংশ ঘোষণা

প্রকাশ: February 16, 2018 সময়- 08:32 pm

নিজস্ব প্রতিবেদক: সপ্তাহজুড়ে তিন কোম্পানি তাদের শেষ আর্থিক বছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি তিনটি হচ্ছে, গ্রীনডেল্টা ইন্স্যুরেন্স, আইডিএলসি ফাইন্যান্স এবং লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড। ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

গ্রীনডেল্টা ইন্স্যুরেন্স : পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে তিন টাকা এক পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল

তিন টাকা আট পয়সা। একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৭৯ টাকা ৪৭ পয়সা।  লভ্যাংশ অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ মার্চ, বেলা ১১টায় গুলশানের স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৫ মার্চ।

আইডিএলসি ফাইন্যান্স : পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ছয় টাকা ১৩ পয়সা এবং এককভাবে হয়েছে চার টাকা ২৬ পয়সা। যা এর আগের বছর একই সময়ে সমন্বিত ছিল পাঁচ টাকা ৪৯ পয়সা এবং এককভাবে চার টাকা ৬২ পয়সা। একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৩ টাকা ৪১ পয়সা এবং এককভাবে ২৮ টাকা তিন পয়সা।

লভ্যাংশ অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ মার্চ, সকাল ১০টায় হোটেল রেডিশন ব্লুতে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৮ মার্চ।

লংকাবাংলা ফাইন্যান্স : ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য সাড়ে সাত শতাংশ নগদ এবং সাড়ে সাত শতাংশ বোনাসসহ মোট ১৫ শতাংশ লভ্যাংশ দেওয়ার জন্য সুপারিশ করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে পাঁচ টাকা ৯৭ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২৬ টাকা ১৬ পয়সা।

লভ্যাংশ অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ মার্চ, সকাল ১০টায় মাইডাস সেন্টারে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৮ মার্চ।