প্রিন্ট করুন প্রিন্ট করুন

সপ্তাহে সাত লাখ ইউরোতে চীনা ক্লাবে তেভেজ

ক্রীড়া ডেস্ক: কয়েক মাস ধরে বিশ্বের তারকা ফুটবলারদের বড় অঙ্কের পারিশ্রমিকের প্রস্তাব দিয়ে আসছে চায়নিজ সুপার লিগের ক্লাবগুলো। তেমন লোভনীয় প্রস্তাব অনেকেই উপেক্ষা করতে না পেরে যোগও দিয়েছেন লিগটিতে। এবার সে তালিকায় নাম লেখালেন কার্লোস তেভেজ। বোকা জুনিয়র্সের এ স্ট্রাইকারকে দলে ভিড়িয়েছে সাংহাই সেনহুয়া। বিষয়টি নিশ্চিত করেছে চায়নিজ সুপার লিগের ক্লাবটি। তবে আর্জেন্টাইন তারকা এ স্ট্রাইকারকে দলে ভেড়াতে কী পরিমাণ অর্র্থ গুনতে হচ্ছে, তার কিছু জানায়নি ক্লাবটি। তবে গণমাধ্যমের খবর, তেভেজকে কিনতে আট কোটি ৪০ লাখ ইউরো দিচ্ছে ক্লাবটি।

দুই বছরের চুক্তিতে সাবেক ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেড স্ট্রাইকারের বেতন হবে প্রতি সপ্তাহে সাত লাখ ইউরোর মতো। যদি তাই হয় পল পগবা, গ্যারেথ বেল, ক্রিস্টিয়ানো রোনালদো, গঞ্জালো হিগুয়েন ও নেইমারের পর বিশ্বের ষষ্ঠ সেরা দামি খেলোয়াড় হবেন তেভেজ।

এর আগে ২০০১ সালে আর্জেন্টিনার ক্লাব বোকা জুনিয়র্স দিয়েই পেশাদার ফুটবল ক্যারিয়ার শুরু করেছিলেন তেভেজ। এরপর ইংল্যান্ডের তিনটি ক্লাব ওয়েস্ট হ্যাম, ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটিতে খেলেছিলেন আর্জেন্টিনার এ স্ট্রাইকার। এরপর ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত জুভেন্টাসের হয়ে খেলার পর আবার ফিরেছিলেন ছোটবেলার ক্লাব বোকা জুনিয়র্সে। সেখান থেকে এখন চীনে পাড়ি জমালেন এ আর্জেন্টাইন ফরোয়ার্ড। এরই মধ্যে চায়নিজ লিগে নাম লিখিয়েছেন তেভেজের স্বদেশি লাভেজ্জি, ব্রাজিলের মিডফিল্ডার অস্কারের মতো তারকারা।