সবচেয়ে ধনী উপস্থাপক জুডি ও এলেন

শোবিজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের অর্থনীতিবিষয়ক ম্যাগাজিন ফোর্বস সারা বিশ্বের সর্বোচ্চ আয়কারী উপস্থাপকদের একটি তালিকা প্রকাশ করে। সোমবার প্রকাশিত ওই তালিকার প্রথম দুজন হলেন জনপ্রিয় দুই মার্কিন উপস্থাপক। তারা হলেন জুডি শেইন্ডলিন ও এলেন ডিজেনারেস।
আয়ের দিক থেকে এ বছরের সেরা উপস্থাপক হিসেবে নির্বাচিত হয়েছেন জনপ্রিয় মার্কিন উপস্থাপক জুডি শেইন্ডলিন। পর্দায় তিনি জাজ জুডি নামেই বেশি পরিচিত। সর্বোচ্চ আয়কারী উপস্থাপকের দ্বিতীয় স্থান দখল করেছেন আরেক জনপ্রিয় মার্কিন উপস্থাপক এলেন ডিজেনারেস।
ফোর্বসের ওই প্রতিবেদনে দেখা যায় জুডির সর্বশেষ বাৎসরিক আয় এক হাজার ২৩৩ কোটি ৩৫ লাখ টাকারও বেশি (১৪৭ মিলিয়ন মার্কিন ডলার)। উপস্থাপনার মধ্য দিয়ে জুডি তিনবার মার্কিন টেলিভিশনের সর্বোচ্চ সম্মাননা এমি অ্যাওয়ার্ডের ‘ডে টাইম এমি অ্যাওয়ার্ড’ পদক জিতে নেন। তিনি একজন মার্কিন প্রসিকিউশন আইনজীবী, টেলিভিশন ব্যক্তিত্ব, লেখিকা ও প্রযোজক। টেলিভিশন রিয়েলিটি অনুষ্ঠানের ‘রানী’ হিসেবে খ্যাতি আছে তার। দীর্ঘ পেশাগত জীবনে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডেও নাম আছে তার।
এদিকে দ্বিতীয় স্থান অধিকারী উপস্থাপক এলেনের আয়ও কোনো অংশে কম নয়। উপস্থাপনার মাধ্যমে এলেনের সর্বশেষ বাৎসরিক আয় ৮৭ দশমিক পাঁচ মিলিয়ন মার্কিন ডলার। এলেন একজন মার্কিন কৌতুকশিল্পী, উপস্থাপক, অভিনেত্রী, লেখক ও প্রযোজক। ১৯৯৪ সাল থেকে ১৯৯৮ সাল পর্যন্ত ‘এলেন’ শিরোনামের একটি জনপ্রিয় কৌতুক অনুষ্ঠানের উপস্থাপনা করে ব্যাপক জনপ্রিয়তা পান। এরপর ২০০৩ সাল থেকে ‘দ্য এলেন ডিজেনারেস’ নামের একটি জনপ্রিয় টক শো অনুষ্ঠানের উপস্থাপনা করছেন তিনি। তার ঝুলিতেও রয়েছে ‘পিপল চয়েজ অ্যাওয়ার্ডস’সহ বেশকিছু পুরস্কার।

প্রিন্ট করুন প্রিন্ট করুন   ❑ পড়েছেন  ৯০  জন  

সর্বশেষ..