আজকের পত্রিকা

সবচেয়ে বেশি ওয়ানডে খেলার কীর্তি এখন মুশফিকের

Bangladesh's Shakib Al Hasan (L) and Mushfiqur Rahim play soccer during a practice session at the Zohur Ahmed Chowdhury Stadium in Chittagong in January 24, 2021. (Photo by Munir Uz zaman / AFP) (Photo by MUNIR UZ ZAMAN/AFP via Getty Images)

ক্রীড়া ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ম্যাচ খেলতে নেমেই একটি রেকর্ডে মাশরাফি বিন মুর্তজাকে ছাড়িয়েছিলেন মুশফিকুর রহিম। তবে সোমবার তৃতীয় ম্যাচে অভিজ্ঞ পেসারের আরেকটি রেকর্ড নিজের করে নিলেন তিনি। বাংলাদেশি ক্রিকেটার হিসেবে এখন সবচেয়ে বেশি ওয়ানডে খেলার কীর্তি মুশফিকের।

সোমবার মুশফিক খেলছেন ক্যারিয়ারের ২২১তম। বাংলাদেশের হয়ে ২১৮ ম্যাচ খেলা মাশরাফি ২০০৭ সালে আফ্রো-এশিয়া কাপে খেলেন দুটি ওয়ানডে।

প্রথম ওয়ানডেতে দেশের হয়ে মাশরাফির ২১৮ ম্যাচের রেকর্ড ছাড়িয়ে যান মুশফিক। এবার ওয়ানডেতে তার ২২০ ম্যাচের রেকর্ডও নিজের করে নিলেন তিনি।

এরআগে গত শুক্রবার বাংলাদেশি কোনো ক্রিকেটারের সবচেয়ে বেশি ওয়ানডে খেলার রেকর্ডে মাশরাফিকে ছুঁয়েছিলেন মুশফিক। পরে ম্যাচ জিতে রাতে ড্রেসিং রুমে কেক কেটে সতীর্থদের সঙ্গে মুশফিক ভাগাভাগি করেন নিজের অর্জনের আনন্দ। সাকিব আল হাসান, তামিম ইকবালরা কেক তুলে দেন তার মুখে। সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজরা তার মুখে মাখিয়ে দেন কেক।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..