বাণিজ্য সংবাদ শিল্প-বাণিজ্য

সমতাভিত্তিক রাষ্ট্র গঠনে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে

নিজস্ব প্রতিবেদক: পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য, দেশের মানুষের জন্য কাজ করতে হবে। তাদের স্বপ্ন দেখাতে হবে, জাগ্রত করতে হবে, উজ্জীবিত করতে হবে এগিয়ে যাওয়ার জন্য। সমতাভিত্তিক একটি রাষ্ট্র গঠনে অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের জন্য সবাই একসঙ্গে কাজ করতে হবে। দেশে এখন বিদেশি বিনিয়োগকারীরা আসছেন। অর্থনৈতিক দিক দিয়ে বাংলাদেশ মালয়েশিয়া, সিঙ্গাপুর ও ব্যাংকককেও ছাড়িয়ে যাবে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নত ও সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে উঠবে।

গত সোমবার আইসিএবি’র নিজস্ব অডিটোরিয়ামে আইসিএবি আয়োজিত ‘লিসেন টু দি লিডার’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এসব কথা বলেন। তিনি সবাইকে একটি সমতাভিত্তিক সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করার আহ্বান জানান। তিনি বলেন, দেশের উন্নয়ন অগ্রযাত্রায় চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টদের অংশীদারিত্ব রয়েছে। সত্যকে ধারণ করে জনগণের উন্নয়নের লক্ষ্যে কাজ করতে হবে। সুষম উন্নয়নে সবাইকে আরও সক্রিয় ভূমিকা রাখতে হবে এবং সব চ্যালেঞ্জকে জয় করতে হবে।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর দর্শন ধারণ করতে হবে। তিনি কেবল স্বাধীন বাংলাদেশের স্বপ্ন দেখেননি, স্বপ্ন দেখেছিলেন এ দেশের মানুষের অর্থনৈতিক মুক্তির। ২০৩১ সালের মধ্যে এ দেশ ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত হবেÑএ লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। বাংলাদেশ এখন বিনিয়োগের উৎকৃষ্ট জায়গাÑএ বিশ্বাস আরও সুদৃঢ় করার জন্য চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টদের সত্য তুলে ধরার আহ্বান জানান সরকারের এই প্রভাবশালী মন্ত্রী। সবার সম্মিলিত অবদানের কারণে দেশের অর্থনীতি আজ এগিয়ে যাচ্ছে বলে তিনি মন্তব্য করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইসিএবি’র প্রেসিডেন্ট মুহাম্মদ ফারুক, এফসিএ। শতাধিক চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট ও লিস্টেড কোম্পানির নিরীক্ষকরা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..