প্রিন্ট করুন প্রিন্ট করুন

সমুদ্রসৈকতে মাশরাফিদের অন্য রকম একদিন

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশ দল এখন নিউজিল্যান্ডে। পরশু তারা অস্ট্রেলিয়া থেকে সেখানে পৌঁছায়। দীর্ঘ ভ্রমণের ক্লান্তি দূর করতে গতকাল তারা বিশ্রামে ছিল। সুযোগটি ভালোভাবেই কাজে লাগালেন টাইগাররা। চলে গেলেন দেশটির রুয়াকাকা সমুদ্রসৈকতে। হৈ-হুল্লোড়, সেলফি আর ম্যানেকুইন চ্যালেঞ্জে সময়টা কেটেছিল মাশরাফি বিন মুর্তজা-মুশফিকুর রহিমদের।

ছবির মতো সুন্দর রুয়াকাকা সমুদ্রসৈকত। এমনিতেই সমুদ্রের কাছে গেলে সবার মনে ভিন্ন রকমের আমেজ জাগে। কিন্তু টাইগাররা সেখানে অন্য রকম আনন্দে মিশে গেলেন। সেলফি আর ফেসবুক লাইভে যুক্ত হলেন তাসকিন-মোস্তাফিজরা। এ সময় সবাই মজা করতে থাকেন। যে যার মতো করে মোবাইলে সেলফি তুলতে ব্যস্ত হয়ে পড়েন। আনন্দঘন সেই মুহূর্তটিকে ভক্তদের সঙ্গে শেয়ার করতে ভুল করেননি তাসকিন। বাংলাদেশ দলের তরুণ এই পেসার এ সময় বলেন, আমরা এখন নিউজিল্যান্ডের রুয়াকাকা সমুদ্রসৈকতে রয়েছি। এখানে সবাই অনেক ইনজয় করছে। আমরা আসলে অবসর সময়টাতে এখানে ঘুরতে আসলাম। খুব সুন্দর দৃশ্য। সবাই অনেক এনজয় করছে, সেলফি তুলছে।’

তিনি আরও বলেন, ‘সবার ইনজয়ের মুহূর্তটা আমি আপনাদের সঙ্গে শেয়ার করলাম। আপনারা আমাদের জন্য দোয়া করবেন, যেন এই সফরে আমরা জয়ী হতে পারি।’ নিজের পেজে গ্রুপ ছবি পোস্ট করেছেন টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। লিখেছেন, ‘আমরা মজা করছি।’

এদিকে সমুদ্রসৈকতে বাংলাদেশ দল ম্যানেকুইন চ্যালেঞ্জেও ব্যস্ত হয়ে পড়েছিলেন। কী এই ম্যানেকুইন চ্যালেঞ্জ? নিজেকে মুহূর্তের মধ্যে পুতুলে রূপান্তরিত করা। সেই হাওয়ায় ভেসে টাইগাররাও ম্যানেকুইন হলেন। মজার খেলা। যে যেখানে দাঁড়িয়ে যে অবস্থায় একেবারে ঠান্ডা। কারও কোনো নড়াচড়া নেই।

মাঠের বাইরের এই ঘোরাফেরার সময় গতকালই শেষ হয়েছে টাইগারদের। আজ অনুশীলনে নামবেন তারা। ২২ ডিসেম্বর নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচ। এরপর ২৬ ডিসেম্বর ক্রাইস্টচার্চে ওয়ানডে দিয়ে শুরু হবে বাংলাদেশ দলের কিউই সফর। যেখানে তিনটি ওয়ানডের পাশাপাশি তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্টও খেলবেন সাকিব-মুশফিকরা।