সারা বাংলা

সরকারের ভুল পদক্ষেপে গরিবরা আরও গরিব হচ্ছে: মির্জা ফখরুল

প্রতিনিধি, ঠাকুরগাঁও: সরকারের ভুল পদক্ষেপে ধনীরা আরও ধনী, গরিবরা আরও গরিব হচ্ছে দাবি করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘ধনীরা আরও ধনী হচ্ছে ও গরিবরা আরও গরিব হচ্ছেন। বিশেষ করে করোনার কারণে ও বর্তমান সরকার ধনিক শ্রেণিকে সহযোগিতা করার ফলে গরিব মানুষদের প্রকৃত আয় কমে যাচ্ছে ও তাদের দরিদ্রতা আরও বাড়ছে।’ গতকাল বুধবার সকাল ১০টায় নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরল ইসলাম আলমগীর বলেন, বর্তমানে লস জ্যামিতিক প্রডাক্টকে জিডিপি ও প্রবৃদ্ধি বলা হচ্ছে ও সেটাকেই তারা উন্নয়ন বোঝাতে চান। কিন্তু উন্নয়ন বা জিডিপির সুবিধা কারা পাচ্ছেন বা কারা লাভবান হচ্ছেন সেটাকে তারা কখনোই উল্লেখ করেন না। উন্নয়ন যেটা বোঝানো হচ্ছে সেটার যে সুবিধা ও লভ্যাংশ এটা শুধু একশ্রেণির মানুষের কাছেই পুঞ্জীভূত হচ্ছে, এতে গরিবরা আরও গরিব হচ্ছে। সামগ্রিক বিষয়গুলো নিয়ে অর্থনৈতিক উন্নয়নের একটা ধোঁকাবাজি চলছে।

তিনি আরও বলেন, দৈনন্দিন জীবনে যদি দেখি, যারা রিকশা ও ভ্যান চালাচ্ছেন, নির্মাণ ও মোটর শ্রমিকের কাজ করছেন দ্রব্যমূল্য বৃদ্ধি হওয়ার ফলে তাদের আয় কমে গেছে। এতে ধনী ও গরিবের মাঝে বৈষম্য বৃদ্ধি পাচ্ছে। তিনি বিশেষ করে দারিদ্র্য কমিয়ে আনার বিষয়টি দেখা উচিত বলে মনে করেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..