দিনের খবর ফিচার

সরকার ঘোলা করে পানি খাচ্ছে: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক: ভ্যাকসিন সংগ্রহ করতে গিয়ে সরকার এখন ‘পানি ঘোলা করে খাচ্ছে’ বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গতকাল শুক্রবার দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বিএনপির উদ্যোগে বর্তমান সরকারের শাসনামলে নানা সময় ‘গুম ও খুন’ হওয়া নেতা-কর্মীর পরিবারের সদস্যদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দেয়া ঈদ উপহার হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধনের সময় তিনি একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমরা দেড় বছর আগেই বলেছিলাম, একটা সোর্স থেকে যেন ভ্যাকসিন না নেয়া হয়। তারা (সরকার) একটা সোর্স থেকে ভ্যাকসিন নিয়েছে তাদের নিজেদের স্বার্থে। ফলে কী হয়েছেÑভ্যাকসিন নেই, ভ্যাকসিন পাওয়া যাচ্ছে না।

আমরা বলেছিলাম, চীন-রাশিয়ার বিকল্প উৎসগুলো দেখা হোক। তারা সেটা করেনি। ফলে কী হতে যাচ্ছে? আজ চীন-রাশিয়ার সঙ্গে চুক্তি করতে যাচ্ছে। এরা ঘোলা করে পানি খাচ্ছে।

তিনি বলেন, ‘এদের (আওয়ামী লীগ সরকার) হাত থেকে যদি আমরা দেশকে রক্ষা করতে না পারি গোটা জাতি নিঃশেষ হয়ে যাবে। এদের হাত থেকে পরিত্রাণ পেতেই হবে। আজ চতুর্দিকে তাকিয়ে দেখবেন যে, সরকার বলতে কিছু নেই, প্রশাসন বলতে কিছু নেই, কোথাও কারও কোনো জবাবদিহি নেই।

‘আজ পত্রিকায় দেখলাম, ওয়াসার এমডি তিন মাসের ছুটি নিয়ে আমেরিকা গেছেন। যখন এরকম একটা ক্রাইসিস, যখন গরমে ও কভিডের মধ্যে ত্রাহি অবস্থা, সেই সময়ে তিনি আমেরিকা গিয়ে সেখান থেকে নাকি অফিস চালাবেন। কেন, কারণটা কী? খোঁজ নিয়ে দেখেন যে, আমেরিকাতে কয়টা বাড়ি হয়েছে, কী হয়েছে।’

মির্জা ফখরুল বলেন, ‘সরকার কভিড নিয়ে ব্যবসা করেছে। জনগণের সমস্যার সমাধান করেনি। মানুষ চিকিৎসা পাচ্ছে না। তারা হাসপাতাল থেকে হাসপাতালে ঘুরে বেড়াচ্ছে আইসিইউর জন্য। অথচ দেড় বছর ধরে এই অবস্থা চলছে, তারা সেদিকে লক্ষ রাখেনি। তারা শুধু কী করে টাকা বানানো যাবে, কী করে দুর্নীতি করা যাবে, সেদিকে কাজ করেছে।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্ব ও স্বেচ্ছাসেবক দলের সহ-দপ্তর সম্পাদক নাজমুল হাসানের পরিচালনায় অনুষ্ঠানে দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান ও স্বাধীনতা উদ্যাপনে মিডিয়া উপকমিটির সদস্য আতিকুর রহমান রুম্মন বক্তব্য দেন।

অনুষ্ঠানে ‘নিখোঁজ’ ছাত্রদল নেতা নুরুজ্জামান জনি, জাকির হোসেন, তরিকুল ইসলাম তারা, মাহবুবুর রহমান বাপ্পী, তারিকুল ইসলাম ঝন্টু প্রমুখের পরিবারের সদস্যদের হাতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ থেকে ঈদ উপহার তুলে দেন বিএনপি মহাসচিব। গুম ও খুন হওয়া ৮৭৭ জনের পরিবারের সদস্যের বাড়িতে ঈদের এ উপহার পৌঁছে দেয়া হবে বলে আয়োজকরা জানান।

অনুষ্ঠানে বিএনপির কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, মানবাধিকার-বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান, ক্রীড়া-বিষয়ক সম্পাদক আমিনুল হক, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..